আর্কাইভ  শনিবার ● ৪ মে ২০২৪ ● ২১ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুর  দুর্ঘটনায় দুইজন নিহত        শনিবার থেকে ট্রেনে বাড়তি ভাড়া, কোন রুটে কত       রংপুর বিভাগের চার জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ       অভিষিক্ত তানজিদের দুরন্ত ফিফটি, জয়ে সিরিজ শুরু বাংলাদেশের       এসএসসি পরীক্ষার ফল ১২ মে      

 width=
 

গঙ্গাচড়ায় আ.লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, দুপুর ১০:০২

এ উপলক্ষে উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে ৮ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছে। এ কারণে দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের অপরাধে উপজেলা আওয়ামী লীগ তাদেরকে বহিস্কার করেছে।

জানাযায়, প্রথম বারের মত এবারেই প্রথম ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৪ জুন শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ৯ ইউনিয়নে ৯৩টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯ ইউনিয়নে ৩৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করার লক্ষে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেন।

তাদের আবেদনপত্র যাচাই করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ১নং বেতগাড়ী ইউনিয়নে মোহাইমিন ইসলাম মারুফ, ২নং কোলকোন্দ ইউনিয়নে সোহরাব আলী সরকার রাজু, ৩নং বড়বিল ইউনিয়নে কাজল মোঃ নুরুন্নবী, ৪নং গঙ্গাচড়া ইউনিয়নে মাজহারুল ইসলাম লেবু, ৫নং লক্ষ্মীটারী ইউনিয়নে মমিনুর ইসলাম রব্বানী, ৬নং গজঘন্টা ইউনিয়নে লিয়াকত আলী, ৭নং মর্ণেয়া ইউনিয়নে মোছাদ্দেক আলী আজাদ, ৮নং আলমবিদিতর ইউনিয়নে হারুন অর রশিদ, ৯নং নোহালী ইউনিয়নে আবুল কালাম আজাদ টিটুল কে চেয়ারম্যান পদে নির্বাচন করার মনোনয়ন দেন।

কিন্তু দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ১নং বেতগাড়ী ইউনিয়নে মনিরুজ্জামান চৌধুরী ও ডা. দেবদুলাল রায়, ২নং কোলকোন্দ ইউনিয়নে আব্দুর রউফ ও আবু তায়েম চৌধুরী, ৩নং বড়বিল ইউনিয়নে এ্যাড. রেদওয়ানুল হক রাসেল, ৫নং লক্ষ্মীটারী ইউনিয়নে ফয়সাল হাসান, ৭নং মর্ণেয়া ইউনিয়নে জিল্লুর রহমান, ৮নং আলমবিদিতর ইউনিয়নে সাদেকুল ইসলাম বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছে। তাদেরকে বার বার নির্বাচন থেকে সরে আসার জন্য অনুরোধ করা হলেও তারা নির্বাচন থেকে সরে দাঁড়াইনি। তাই উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক সকল বিদ্রোহী প্রার্থীকে গত ২৯ মে দল থেকে বহিস্কার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাইয়েদুল ইসলাম বহিস্কারের সত্যতা নিশ্চিত করে বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের অপরাধে বিদ্রোহী প্রার্থীদের বহিস্কার করা হচ্ছে। এছাড়াও যে সকল নেতা-কর্মী তাদের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন তাদেরকে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied