আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

আবারো আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

শনিবার, ৪ জুন ২০১৬, দুপুর ০২:৫৩

শনিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ কলাভবনের সামনে মুকুল চত্ত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ‘মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চে গিয়ে সমাবেশে মিলিত হয়। গ্রীষ্মকালীন ছুটির পর এটাই তাদের প্রথম কর্মসূচি। এর আগে মন্ত্রীদের আশ্বাসে ১৫ মে ইংরেজি বিভাগ ও ১৭ মে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি চলমান আন্দোলন স্থগিত করে।

সমাবেশে ইংরেজি বিভাগের সভাপতি এ এফ এম মাসউদ আখতার বলেন, ‘মামলার কিছুটা অগ্রগতি হয়েছে বলে আমরা মনে করছি। অধ্যাপক রেজাউলকে শনিবারের দিন হত্যা করা হয়েছিল। তাই আমরা আমাদের আন্দোলন প্রতি শনিবার পালন করবো। এছাড়া ৬ জুন শিক্ষক সমিতির মানববন্ধনেও অংশগ্রহণ করবো।’

একই দাবিতে ৬ জুন সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির সভাপতি শহীদুল্লাহ্ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৩ এপ্রিল রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাসা থেকে ৫০ গজ দূরে দুর্বৃত্তদের হাতে খুন হন অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী। এরপর থেকে বিচার দাবিতে আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী।

মন্তব্য করুন


 

Link copied