আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

নতুন নিয়মে শিক্ষক নিয়োগে আবেদন ২৮ জুলাইয়ের মধ্যে

সোমবার, ৬ জুন ২০১৬, বিকাল ০৭:২৫

নিয়োগ পেতে ইতোপূর্বে এনটিআরসিএ’র পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ২৮ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

আগে এনটিআরসেএ’র পরীক্ষায় উত্তীর্ণদের স্কুল, কলেজ ও মাদ্রাসার ম্যানেজিং কমিটি নিয়োগ দিত।

এনটিআরসিএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার জানানো হয়েছে, বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসাকে শূন্য পদে (৩০ জুন পর্যন্ত) শিক্ষক নিয়োগের চাহিদা ৬ জুন থেকে ২৫ জুনের মধ্যে দিতে হবে। http://ngi.teletalk.com.bd বা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে এ চাহিদা দিতে হবে।

সব শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা একত্রিত করে আগামী ৩০ জুন এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এরপরই আবেদন করবেন প্রার্থীরা।

গত বছরের ২১ অক্টোবর ‘বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা, ২০০৬’ সংশোধন করে শিক্ষা মন্ত্রণালয়। এরপর ১১ নভেম্বর থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের উপর নিষেধাজ্ঞা জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

এরপর গত ৩০ ডিসেম্বর সংশোধিত বিধিমালা অনুযায়ী নতুন নিয়মে শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদার ভিত্তিতে এনটিআরসি’র মাধ্যমে শিক্ষক নিয়োগে নতুন নিয়মের পরিপত্র জারি করে শিক্ষা মন্ত্রণালয়। এতে শিক্ষক নিয়োগের উপর নিষেধাজ্ঞা উঠে যায়। নতুন এ ব্যবস্থায় শিক্ষক নিয়োগের ক্ষমতা হারায় শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি।

মন্তব্য করুন


 

Link copied