আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

সিরাজগঞ্জে 'ডক্টর হাসপাতাল' সিলগালা, জরিমানা

মঙ্গলবার, ১৪ জুন ২০১৬, দুপুর ১২:১৩

সোমবার সন্ধ্যার আগে এ অভিযান পরিচালনা করা হয়।

উল্লাপাড়া উপজেলা পরিকল্পনা কর্মকর্তা ডা. সুকুমার রায় জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ওই হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। পরে অনুমোদনের কাগজপত্র না থাকায় হাসপাতালটি সিলগালা করা হয়। একই সাথে হাসপাতালের কর্তৃপক্ষকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আকরাম হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় সিভিল সার্জন ডা. শহিদ মোহাম্মদ সাদিকুল ইসলাম, উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কৌশিক আহমেদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, অনুমোদন ছাড়াই স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম কয়েকজনকে পার্টনারশীপ নিয়ে হাসপাতালটি চালু করেন। হাসপাতালে প্রয়োজনীয় নার্স-টেকনিশয়ান ছাড়াও চিকিৎসার নামে প্রতারনা করছিল। এ অবস্থায় গত শনিবার স্থানীয় সাংবাদিক জয়নুল আবেদীনের স্ত্রী প্রসবজনিত কারণে ওই হাসপাতালে ভর্তি হন। ভর্তির পরই তাকে অজ্ঞান করে মাত্র ১০ মিনিটের মধ্যে ওই ক্লিনিকের চিকিৎসক ডা. রাশিদার মাধ্যমে সিজার করলে ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু নার্সদের অবহেলায় সদ্যজাত শিশুকে সারারাত এসির মধ্যে রাখা হয়। ফলে শিশুটি নিউমোনিয়ায় আক্রান্ত হন। পরে বিপাকে পরে চিকিৎসকরা ছেলে ও মাকে বগুড়ায় হস্তান্তর করেন। বগুড়া নেয়ার পথেই শিশুটি মারা যায়। এ ঘটনার পরই বিষয়টি আলোচনায় ওঠে আসে।

মন্তব্য করুন


 

Link copied