আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

রাজশাহীতে একমাসে ৪৬ নারী ও শিশু নির্যাতিত

সোমবার, ১ আগস্ট ২০১৬, দুপুর ১২:২৭

এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভলপমেন্ট (এসিডি) নামে একটি বেসরকারি সংস্থা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। সংস্থাটি রাজশাহীতে নারী ও শিশুদের উন্নয়নে কাজ করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে এসিডির ফ্যাক্ট ফাইন্ডিং ইউনিটের দলনেতা এসএম আহসান উল্লাহ সরকার জানান, গত একমাসে শুধু রাজশাহী মহানগরীতেই ২৪টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। আর জেলার ৯ উপজেলায় নারী নির্যাতনের ঘটনা ঘটেছে ছয়টি। এর মধ্যে গোদাগাড়ীতে তিনটি এবং পুুঠিয়া, চারঘাট ও দুর্গাপুর উপজেলায় একটি করে নারী নির্যাতনের ঘটনা ঘটে। এর মধ্যে দুটি হত্যা, একটি হত্যার চেষ্টা, নির্যাতনের কারণে আত্মহত্যা চারটি, একই কারণে আত্মহত্যার চেষ্টা একটি, ১৭টি যৌন হয়রানী এবং পাঁচটি অন্যান্য ঘটনা ঘটেছে ।

এদিকে জেলায় এক মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ১৬টি। এর মধ্যে শুধু মহানগরীতে ছয়টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে। আর ৯ উপজেলায় শিশু নির্যাতনের ঘটনা ১০টি। এর মধ্যে বাঘায় চারটি, বাগমারায় দুটি, পুঠিয়ায় দুটি এবং তানোর ও দুর্গাপুর উপজেলায় একটি করে শিশু নির্যাতনের ঘটনা ঘটে। এর মধ্যে ধর্ষণ একটি, ধর্ষণের চেষ্টা একটি, আত্মহত্যা চারটি, আত্মহত্যার চেষ্টা একটি, যৌন হয়রানী ছয়টি এবং দুটি অপহরণের ঘটনা ঘটেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে রাজশাহী জেলায় নারী ও শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। এতে এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি অপরাধীদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তি নিশ্চিত করারও দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন


 

Link copied