Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ :: ৫ অগ্রহায়ণ ১৪২৬ :: সময়- ১১ : ০২ পুর্বাহ্ন
Home / রাজশাহী / রাজশাহী বোর্ডে কমেছে পাস, বেড়েছে জিপিএ-৫

রাজশাহী বোর্ডে কমেছে পাস, বেড়েছে জিপিএ-৫

raj board রাজশাহী প্রতিনিধি: রাজশাহী শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় এবার কমেছে পাসের হার। তবে বেড়েছে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা। পাসের হারে মেয়েরা এগিয়ে থাকলেও জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে রয়েছে ছেলেরা।

এবার রাজশাহী বোর্ডে পাস করেছে ৭৫ দশমিক ৪০ শতাংশ শিক্ষার্থী। যা গতবার ছিল ৭৭ দশমিক ৫৪ শতাংশ। আর এবার জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৭৩ জন শিক্ষার্থী। যা গতবার ছিল ৫ হাজার ২৫০ জন।

বৃহস্পতিবার রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদ সংবাদ সম্মেলন করে ফলাফল ঘোষণা করেন। দুপুর সোয়া ১ টার দিকে বোর্ডের সভাকক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদ বলেন, এ বোর্ডে এবার পাসের হার কমেছে ২ দশমিক ১৪ শতাংশ। তবে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৮২৩ জন।

তিনি জানান, পাসের দিক থেকে মেয়েরা এগিয়ে থাকলেও জিপিএ-৫ প্রাপ্তের দিক থেকে ছেলেরা এগিয়ে রয়েছে। মেয়ের পাশের হার ৭৮ দশমিক ৭০ শতাংশ। আর ছেলেরা পাশ করেছে ৭২ দশমিক ৭১ শতাংশ। আর ছয় হাজার ৭৩ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে ছেলে তিন হাজার ৫৮০ জন ও মেয়ে দুই হাজার ৪৯৩ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক আরও জানান, এবার রাজশাহী শিক্ষা বোর্ডে এক লাখ ১৫ হাজার ৭৮০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৬৩ হাজার ৭০৬ জন ছাত্র ও ৫২ হাজার ৭৪ ছাত্রী ছিল। পাস করেছে ৮৭ হাজার ৩০১ জন শিক্ষার্থী। যাদের মধ্যে ৪৬ হাজার ৩১৮ জন ছাত্র ও ৪০ হাজার ৯৮৩ জন ছাত্রী।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful