আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চাকরি স্থায়ী করণের দাবিতে বিক্ষোভ, ঘেরাও

বুধবার, ১৯ জুন ২০১৩, রাত ১০:২৩

মহানগর প্রতিনিধি: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) চাকরিতে স্থায়ীকরণসহ ৭ দফা দাবিতে বুধবার সেখানকার শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। পরে তারা বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত সিটি কর্পোরেশনের মেয়র ও বিভাগীয় কমিশনারের কার্যালয় ঘেরাও করে। তাদের হাতে দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন তারা। জানা গেছে, বেরোবির সাবেক ভিসি প্রফেসর ড, আব্দুল জলিল মিয়া অ্যাডহক ও হাজিরা ভিত্তিতে ৩৮৫ জন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দেন। চলতি বছর ৩০ জুন তাদের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। তাদের চাকরি স্থায়ীকরণসহ ৭ দফা দাবিতে গতকাল শত শত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বেরোবির থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বেলা সাড়ে ১২টা থেকে সিটি মেয়রের কার্যালয়ে গিয়ে অবস্থান নেন। সেখানে আধাঘণ্টা ঘেরাও কর্মসূচি পালন করার পর মেয়রের কাছে দাবি সম্বলিত স্মারকলিপি দেন।

এসময় মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু তাদের চাকরি স্থায়ী করণের জন্য প্রধানমন্ত্রীকে অবগত করবেন বলে জানান। মেয়রের আশ্বাস পেয়ে তারা তাদের কর্মসূচি তুলে নিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয় ঘেরাও করেন। দুপুর ১টা থেকে এক ঘণ্টা সেখানে ঘেরাও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে তার বিভাগীয় কমিশনারের কাছে একটি দাবি সম্বলিত স্মারকলিপি দেন।

এদিকে বিক্ষোভ কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন বেরোবির চতুর্থ শ্রেণি কর্মচারী মোঃ মনির মিয়া ও শিরীনা বেগম। তারা অবিলম্বে তাদের চাকরি স্থায়ী করণের দাবি জানান।

মন্তব্য করুন


 

Link copied