আর্কাইভ  শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪ ● ১৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি       রংপুর বিভাগে আসছেন ভূমিমন্ত্রী       রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত       রংপুর বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়       যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী      

 width=
 

পাবনায় নকল প্রসাধনী কারখানার সন্ধান

বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর ২০১৬, দুপুর ০৪:৫৮

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে ওই নকল কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের ভেজাল ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ করার পর ধ্বংস করা হয়। এ সময় কারখানার মালিক শারমিন খানকে (৩৫) এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হানা ইসলাম জানান, সদর উপজেলার আরিফপুর গ্রামের বাবু প্রামাণিকের স্ত্রী শারমিন খান দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে ‘তাসমিম কসমেটিক্স’ নামের কারখানায় নকল ও ভেজাল বিভিন্ন প্রসাধনী তৈরি এবং বাজারজাত করে আসছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে সেখানে বৃহস্পতিবার দুপুরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে দেন র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার বীনা রানী দাস ও সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্টেট রায়হানা ইসলাম।

অভিযান চালিয়ে বাড়ির একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ ১৪ রকমের নকল প্রসাধনী, প্রসাধনী তৈরির কেমিকেল ও মোড়ক জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় ৫০ লাখ টাকা বলে জানান ভ্রাম্যমাণ আদালত। এ নকল কারখানায় এক্স, ফগ, কোবরা, ওয়ান ম্যান শোসহ বিভিন্ন নামী-দামী কোম্পানির নামে নকল বডি স্প্রে, রঙ ফর্সাকারী নকল ক্রিম, বডি লোশন, ফেসওয়াশ, গ্লিসারিন, আতর, উপটান, লোমনাশক ক্রিম উৎপাদন করা হতো।

এ সময় নকল প্রসাধনী সামগ্রী তৈরি ও বাজারজাতের অভিযোগে কারখানার মালিক শারমিন খানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত প্রসাধনী সামগ্রী ধংস করে ফেলা হয়।

মন্তব্য করুন


 

Link copied