আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

গাইবান্ধায় প্রাথমিক বিদ্যালয়ে ৯১৪ জন শিক্ষকের পদ শূন্য

সোমবার, ১২ সেপ্টেম্বর ২০১৬, দুপুর ০১:০৩

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, গাইবান্ধায় বর্তমানে ১ হাজার ৪২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে ৭৩৭টি আগে থেকেই সরকারি প্রাথমিক বিদ্যালয় হিসেবে পরিচালিত হয়ে আসছিল। পরবর্তীতে বেসরকারি রেজিষ্ট্রার্ড ও কমিউনিটি বিদ্যালয়গুলো সরকারিকরণ করা হলে পূর্বেরগুলোর সাথে সরকারি প্রাথমিক বিদ্যালয় হিসেবে আরও যুক্ত হয় ৬৯১টি।

নবসৃষ্টসহ সবগুলো প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষকের পদ রয়েছে ৬ হাজার ৫৩১টি। এরমধ্যে বর্তমানে শূন্য রয়েছে ৫৪৬টি পদ। অপরদিকে প্রধান শিক্ষকের ১ হাজার ৩২৮টি পদের মধ্যে শূন্য রয়েছে ৩৬৮টি পদ। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম আমিরুল ইসলাম জানান, মামলা জনিত কারণে সহকারি প্রাথমিক শিক্ষক এবং বিসিএস ক্যাডার থেকে ও সহকারি শিক্ষকের পদোন্নতি সংক্রান্ত প্রক্রিয়াটি সম্পন্ন না হওয়ায় শিক্ষক নিয়োগের বিষয়টি বিলম্বিত হয়েছে। শীঘ্রই এ সমস্যা কেটে যাবে বলে মন্তব্য করেন।

৩ জন শিক্ষক পরিচালিত একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক সহকারি শিক্ষক জানান, শিক্ষক সংকটের কারণে একজন শিক্ষককে বিরতিহীনভাবে দায়িত্ব পালন করতে হচ্ছে। ফলে লেখাপড়া ভালভাবে করানো সম্ভব হচ্ছে না।

মন্তব্য করুন


 

Link copied