আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

হোয়াইট হাউসে ট্রাম্প

শুক্রবার, ১১ নভেম্বর ২০১৬, রাত ০২:৫৭

ওয়াশিংটন ডিসিতে পৌঁছানোর পর নব নির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পকে স্বাগত জানান বর্তমান প্রেসিডেন্ট। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করেছে। ট্রাম্পের সঙ্গে ক্ষমতা হস্তান্তরের বিষয়ে আলোচনার কথা রয়েছে ওবামার।

এর আগে, নির্বাচনে বিজয়ী হওয়ার পর ফোন করে ট্রাম্পকে অভিনন্দন জানান বারাক ওবামা। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার সকালে ট্রাম্পকে ফোন করে অভিনন্দন জানান তিনি। সেইসঙ্গে ‘শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর’ নিয়ে আলোচনা করতে ট্রাম্পকে বৃহস্পতিবার হোয়াইট হাউজে আমন্ত্রণও জানান। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জোশ আর্নেস্টের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে খবরটি নিশ্চিত করেছে। জোশ আর্নেস্ট বুধবার জানান, হাড্ডাহাড্ডি নির্বাচনি লড়াইয়ের পর কিভাবে দেশের জন্য একসঙ্গে কাজ করার পদক্ষেপ নেওয়া যায় তা নিয়ে আলোচনা করা হবে। তবে ওবামার ফোন নিয়ে বিস্তারিত কিছু জানাননি আর্নেস্ট। তবে ওবামা যে হোয়াইট হাউজ থেকে ফোনটি করেছেন তা নিশ্চিত করেছেন তিনি।

এছাড়া, সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকেও ফোন করেন ওবামা। দেশজুড়ে হিলারি ক্লিনটন যে দৃঢ় প্রচারণা চালিয়েছেন তারও প্রশংসা করেন তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ২৭৯টি ইলেক্টোরাল ভোট পেয়ে জয় নিশ্চিত করেন ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে প্রার্থীদের কমপক্ষে ২৭০টি ইলেক্টোরাল ভোট পেতে হয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটাভুটিতে জয়-পরাজয় নির্ধারিত হয়ে গেলেও মূল আনুষ্ঠানিকতার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। ডিসেম্বরে ইলেক্টররা আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে নির্বাচিত করার পর ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। আর তারপরই যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট ও ৪৮ তম ভাইস প্রেসিডেন্ট তাদের দায়িত্ব গ্রহণ করবেন।

মন্তব্য করুন


 

Link copied