আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলে গরমিল

শুক্রবার, ২৫ নভেম্বর ২০১৬, সকাল ০৯:৩৪

বুধ ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.brur.ac.bd) প্রকাশিত ফল ও টেলিটকের সৌজন্যে মোবাইলফোনে পাঠানো ফলে মেধাস্থান ও প্রাপ্ত নম্বরে গরমিল থাকায় বিভ্রান্তিতে পড়েছেন বলে অভিযোগ করেছেন অনেকেই।

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী এ বিষয়ে অবগত হয়েছেন বলে জানান।

অভিযোগ পেয়ে অনুসন্ধান করতে গিয়ে এর সত্যতা পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে সদ্য প্রকাশিত ফলে দেখা যায় শিক্ষার্থী অনিমা রানী রায় (সি ইউনিট, রোল নম্বর ৩৪০২০৫, শিফট ২) ভর্তি পরীক্ষায় ৬২ দশমিক ৯১০ নম্বর পেয়ে ২১৩ মেধাস্থান লাভ করেছে। অথচ একই ইউনিট, শিফট ও রোলে বৃহস্পতিবার সন্ধ্যায় ওই শিক্ষার্থীর মোবাইলফোনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ০১৫৫০-১৫৫৫৫৫ নম্বর মোবাইল ফোন থেকে পাঠানো বার্তায় জানানো হয় মোট নম্বর ৬৯ দশমিক ৯১ পেয়ে সে ৭৫ তম মেধাস্থান লাভ করেছে। একই অভিযোগ করেছেন আরও অনেক পরীক্ষার্থী।

এ বিষয়ে অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী বলেন, ফলে ভুলত্রুটি হতেই পারে। তবে ওয়েবসাইটে প্রকাশিত ফলকেই চূড়ান্ত বলে গণ্য করা হবে। টেলিটক মোবাইল কর্তৃপক্ষ ভুলটি করেছে। আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।

এ ব্যাপারে ওই অনুষদের ভর্তি পরীক্ষার সমন্বয় সহযোগী অধ্যাপক ফেরদৌস রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি এই প্রথম শুনছেন। পরীক্ষার ফল প্রকাশ করার বিষয়টি যেহেতু আইটি কমিটি দেখে তারাই এ বিষয়ে ভালো বলতে পারবে বলে মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য গত ১৩ থেকে ১৭ নভেম্বর রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাত্র ১২৩০টি আসনের বিপরীতে সারা দেশ থেকে প্রায় ৬১ হাজার ৫৭৭ জন পরীক্ষার্থী এ পরীক্ষার জন্য আবেদন করে।

মন্তব্য করুন


 

Link copied