আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর বিভাগ থেকে ২০ বছরে ২ লাখ ২৭ হাজার কর্মী বিদেশ গেছেন       দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯      

 width=
 

দুঃস্বপ্নের বিপিএলে টানা দ্বিতীয় জয়ে উন্নতি কুমিল্লার

বুধবার, ৩০ নভেম্বর ২০১৬, রাত ১০:৩৯

মিরপুরে বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ের ১২৪ রান তোলে রাজশাহী। জবাবে ব্যাট হাতে নির্ধারিত ওভারের ৮ বল বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে কুমিল্লা।

এই জয়ের ফলে দশ ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে টেবিলে কিছুটা উন্নতি হয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। বরিশাল বুলসকে টপকে টেবিলের ছয় নম্বরে ওঠে এসেছে মাশরাফির দল। অন্যদিকে হেরে গেলেও এখনো চার নম্বরেই রয়েছে রাজশাহী কিংস।

১২৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা কুমিল্লা তাদের প্রথম উইকেটটি হারায় দলীয় ১৬ রানের মাথায়। মেহেদি হাসান মিরাজের বলে ইমরুল কায়েস (৯) আউট হন সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে। এরপর আহমেদ শেহজাদকে নিয়ে ৯০ রানের জুটি গড়েন মারলন স্যামুয়েলস। এই দুজনের জুটিতেই জয় প্রায় নিশ্চিত হয় কুমিল্লার।

দলীয় ১০৬ রানের মাথায় ফরহাদ রেজার বলে ফ্রাঙ্কলিনের হাতে ক্যাচ তুলে দেন শেহজাদ। তার আগে অবশ্য এই পাকিস্তানি ওপেনার খেলেন ৪৫ বলে ৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস। একটি ছয় ও চারটি চার মারেন তিনি।

অপরদিকে স্যামুয়েলস অপরাজিত থাকেন ৫৫ রানে। তার ৪১ বলের ইনিংসটি ছিল ২টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো। তার সঙ্গে খালিদ লতিফ করেন অপরাজিত ৭ রান।

রাজশাহীর হয়ে মিরাজ ও ফরহাদ একটি করে উইকেট নিতে সক্ষম হন।

এর আগে বুধবার ম্যাচের শুরুটা বেশ গতিময় ছিল রাজশাহীর। দুই ওপেনার মুমিনুল হক ও নুরুল হাসান মিলে ২৬ বলে ৩৮ রান সংগ্রহ করেন। আফগান স্পিনার রশিদ খানের বলে ২০ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে পড়েন মুমিনুল। এর মধ্য দিয়েই ব্যাটিং বিপর্যয় শুরু হয় রাজশাহীর। ৩৮ থেকে ৫৯- এই ২১ রানের মধ্যেই কুমিল্লার বোলারদের তোপের মুখে পড়ে শীর্ষ ছয় ব্যাটসম্যানকে হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় স্যামির দল।

জেমস ফ্র্যাঙ্কলিনের সঙ্গে জুটি বেঁধে কিছুটা আশা জাগাচ্ছিলেন ফরহাদ রেজা। তবে দলীয় ৭৮ ও ব্যক্তিগত ১৩ রানের মাথায় তাকে ফিরিয়ে রাজশাহীকে আরো ব্যাকফুটে ঠেকে দেন মাশরাফি। ম্যাশের বলে রশিদের হাতে ক্যাচ তুলে দেন ফরহাদ।

এরপর আবুল হাসান ও ফ্রাঙ্কলিন মিলে রানের গতি বাড়াতে চেষ্টা করেও তেমন সফতা পাচ্ছিলেন না। অবশ্য শেষ ওভারে ঝড় তুলে সেই ক্ষতি অনেকটা পুষিয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ফ্র্যাঙ্কলিন। শাহাদাত হোসেনের করা শেষ ওভারে ৩টি বিশাল ছয় ও একটি চার হাঁকান তিনি। সেই ওভারে সব মিলিয়ে আসে ২৪ রান। ফলে কুমিল্লার সামনে লক্ষ্য দাঁড়ায় ১২৫ রানের। সর্বোচ্চ ৪৪ রান করেছেন জেমস ফ্র্যাঙ্কলিন। ৩১ বলে ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এই রান করেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার।

কুমিল্লার হয়ে ৩টি উইকেট নিয়েছেন সাইফুদ্দিন। মাশরাফি নিয়েছেন ২টি। ১টি করে উইকেট শিকার করেছেন নাবিল সামাদ ও রশিদ খান।

প্রসঙ্গত, আগামী বৃহস্পতিবার নিজেদের ১১তম ম্যাচে সন্ধ্যা পৌনে ছয়টায় দিনের একমাত্র ম্যাচে বরিশাল বুলসের মুখোমুখি হবে রাজশাহী কিংস। একদিন পর দুপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলবে খুলনা টাইটান্সের বিপক্ষে।

মন্তব্য করুন


 

Link copied