আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

রোনালদোর হাতেই ব্যালন ডি’অর

মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০১৬, দুপুর ১০:২৪

অনেকেই এই ছবিটি বিশ্বাস করতে পারেননি। কিন্তু দিনশেষে রোনালদোর হাতেই উঠেছে ফ্রান্সের ম্যাগাজিনের দেওয়া ব্যালন ডি’অর পুরস্কার। লিওনেল মেসি ও আঁতোয়ান গ্রিজমানকে পেছনে ফেলে ফিফা থেকে আলাদা হওয়া ব্যালন ডি’অর জিতে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ফ্রান্সের ম্যাগাজিনের দেওয়া ব্যালন ডি’অর জিতলেন রোনালদো। এর আগে ২০০৮ সালে তিনি এই পুরস্কার জিতেছিলেন। ২০১০ সালে ফিফার সঙ্গে একত্রিত হয়ে ফিফা ব্যালন ডি’অর দেওয়া শুরু হয়। এরপর দু’বার জিতেছিলেন তিনি। চলতি বছর থেকে ফিফা থেকে আলাদা হয়ে যায় ব্যালন ডি’অর।

ফিফা ক্লাব বিশ্বকাপ খেলতে রিয়াল মাদ্রিদ এখন জাপানে থাকায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোমবার রাতে উপস্থিত হতে পারেননি রোনালদো।

লিওনেল মেসিও ফিফা থেকে আলাদা থাকাকালীন এই পুরস্কার জিতেছিলেন (২০০৯) সালে। সব মিলিয়ে লিওনেল মেসির ব্যালন ডি’অর পুরস্কারের সংখ্যা পাঁচ। অন্যদিকে এ নিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ব্যালন ডি’অর সংখ্যা চার হল। তবে জানুয়ারিতে ফিফা কর্তৃক দেওয়া বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার রোনালদো জিতলে ছুঁয়ে ফেলবেন মেসিকে।

Ronaldo

পর্তুগালের ফুটবল ইতিহাসে প্রথম ইউরো শিরোপা জেতান ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর রিয়াল মাদ্রিদকে তিনি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা ও উয়েফা সুপার কাপ জেতান। অপেক্ষায় আছেন ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতানোর। গেল মৌসুমে রোনালদো অর্ধশত গোল করেছিলেন। আর এই অর্জনগুলোই ক্রিস্টিয়ানো রোনালদোকে ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে প্রতিপক্ষ লিওনেল মেসি ও আঁতোয়ান গ্রিজমান থেকে এগিয়ে দিয়েছে। বিশেষ করে ভলফসবুর্গের বিপক্ষে হ্যাটট্রিক ও হাঙ্গেরির বিপক্ষে ইউরোতে টিকে থাকার ম্যাচে তার গোল আলাদা করে তাকে এগিয়ে রেখেছে।

ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে রোনালদো পেছনে ফেলেছেন ইয়োহান ক্রুইফ, মিশেল প্লাতিনি ও মার্কো ফন বাস্তেনকে। তার সামনে আছেন কেবল লিওনেল মেসি। এবার তাকে ছুঁয়ে ফেলার পালা।

মন্তব্য করুন


 

Link copied