Today: 18 Jan 2017 - 06:02:51 pm

কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি

Published on Monday, December 26, 2016 at 11:33 pm

মহানগর প্রতিনিধি: কারমাইকেল কলেজ (কাবিক) ছাত্রলীগের নবগঠিত কমিটিতে অছাত্র, ছিনতাইকারী, বিবাহিতদের স্থান দেয়ার অভিযোগ এনে ওই কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।

কলেজের প্রশাসনিক ভবন ঘেরাও করে অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে তারা। এসময় ঘোষিত ৬ দফা দাবি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে মেনে নেয়া না হলে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের হুশিয়ারীও দেন বিক্ষুদ্ধ ছাত্রনেতারা।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীরা কারমাইকেল কলেজের প্রশাসনিক ভবনে অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। প্রায় ঘন্টাব্যাপী অবরুদ্ধ থাকার পর অধ্যক্ষ তাদের অফিসে ডেকে নিয়ে বিভিন্ন দাবি শুনে আলোচনার মধ্য দিয়ে সমাধানের আশ্বাস দিলে নেতাকর্মীরা ৬ দফা দাবি মেনে নেয়ার জন্য এক সপ্তাহের আল্টিমেটাম দিয়ে অবরুদ্ধ তুলে নেয়।

পরে ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে লালবাগ মোড়ে বিক্ষোভ সমাবেশ করেন। বিক্ষোভ সমাবেশে ৬ দফা দাবি তুলে ধনে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা সাগর হাসান হাবীবের সভাপতিত্বে ও মেহেদী হাসান মিলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা মুশফিকুর রহীম, আশরাফুল আলম আশরাফ, মনিরুজ্জামান তালুকদার মনির, আব্দুর রাজ্জাক, দিপেন চন্দ্র, শাহাদত হোসেন, রুহুল আমীন, রাঙ্গা, ফিরোজ, জাহাঙ্গীর, ইমরান, আপন, সিরাজ, বান্না, জাকির প্রমুখ।

সমাবেশ থেকে অবিলম্বে অছাত্র, ছিনতাইকারী, বিবাহিতদের নিয়ে গঠিত পকেট কমিটি বিলুপ্ত করে ত্যাগী ও নিয়মিত ছাত্র এবং ছাত্রলীগের কর্মীদের নিয়ে কমিটি দ্রুত নতুন কমিটি গঠনের আহবান জানান।

এসময় ছাত্রনেতারা বলেন, আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে অবৈধ কমিটি বিলুপ্ত করা না হলে ১ লা জানুয়ারী থেকে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘট, কলেজের প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধসহ বিভিন্ন কর্মসূচীর বাস্তবায়ন করা হবে।

এদিকে সমাবেশ শেষে আগামী ৪ জানুয়ারী ২০১৭ বাংলাদেশ ছাত্রলীগের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সফল করার লক্ষে সাগর হাসান হাবীবকে আহবায়ক ও মেহেদী হাসান মিলন, রাজ্জাক, মুশফিক, মনির, ফিরোজ, রাঙ্গা ও দিপেনকে যুগ্ম আহবায়ক করে ৭১ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করা হয়।

add second

মতামত