Today: 30 Mar 2017 - 06:37:58 pm

কুড়িগ্রামে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের জাফর আলী বিজয়ী

Published on Wednesday, December 28, 2016 at 5:14 pm
Print Friendly

 তৈয়বুর রহমান, কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

সহকারি রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন জানান, মোঃ জাফর আলী ৩৭০ ভোটে বিজয়ী হয়েছেন। জাফর আলী পেয়েছেন ৬৪৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শিল্পপতি পনির উদ্দিন আহমেদ পেয়েছেন ২৭৯ ভোট।

কুড়িগ্রাম জেলার ১৫টি ভোট কেন্দ্রে মোট ভোটের সংখ্যা এক হাজার ১৩। এর মধ্যে ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নে’র চেয়ারম্যান ও সদস্যদের করা একটি রিট মামলার প্রেক্ষিতে হাইকোর্ট ঐ উপজেলার ফুলবাড়ি বালিকা বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করে। এখানে ভোটের সংখ্যা ৮১টি। এই কেন্দ্রের ভোটের সংখ্যার চেয়ে বিজয়ী প্রার্থীর বিজয়ের ভোটের পরিমান বেশী হওয়ায় মোঃ জাফর আলীকে চেয়ারম্যান হিসাবে বিজয়ী ঘোষনা করা হয়।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ১৪টি ভোট কেন্দ্রের মধ্যে বৈধ কাস্টিং ভোট ৯২৭টি। এর মধ্যে মোঃ জাফর আলী (আনারস মার্কা) পায় ৬৪৯টি এবং পনির উদ্দিন আহমেদ (কাপপিরিচ মার্কা) পায় ২৭৯ ভোট। চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন ২জন। সাধারণ সদস্য পদে ৬৭জন এবং সংরক্ষিত আসনে ২৭জন প্রতিদ্বন্ধিতা করছেন।

রিটানিং অফিসার ও কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মো: নুরুল আমিন জানান, শান্তি পূর্ণভাবে ভোট গ্রহন এবং ফলাফল ঘোষনা করা হয়েছে।

Print Friendly

মতামত