আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

মালদ্বীপকে গুঁড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

সোমবার, ২ জানুয়ারী ২০১৭, রাত ০৯:৪৩

আগামী বুধবার ফাইনালে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে সাবিনা-স্বপ্নার দল। শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে সিরাত জাহান স্বপ্নার জোড়া গোলে জয়ের পথ তৈরি হয় বাংলাদেশ নারী দলের। দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ হ্যাটট্রিক করে বাংলাদেশের বড় জয় অনেকটাই নিশ্চিত করেন তিনি। এছাড়া সাবিনা খাতুন দুটি ও নার্গিস খাতুন করেন একটি করে গোল।

ফাইনালে ওঠার ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা বাংলাদেশ ১১তম মিনিটে স্বপ্নার দুর্দান্ত গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রতিপক্ষের এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে দুই খেলোয়াড়কে কাটিয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন স্বপ্না।

ঠিক ১১ মিনিট পর ফের গোলের উৎসব করে বাংলাদেশের মেয়েরা। সাবিনার দারুণ পাস থেকে মাপা প্লেসিং শটে নেপালের জাল কাঁপান স্বপ্না। দ্বিতীয়ার্ধের শুরুতে টানা তিন গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা।

বিরতির তিন মিনিট পরই গোলের উৎসব করে বাংলাদেশের মেয়েরা। স্বপ্নার ক্রসে দারুণ শটে লক্ষ্যভেদ করেন সাবিনা। চার মিনিট পর নারগিসের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় ছোটনের দল। ৫৮তম মিনিটে সাবিনার ফিরতি পাস থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূর্ণ করেন স্বপ্না। এরপর পেনাল্টি শটে লক্ষ্যভেদ করে বাংলাদেশকে ৬-০ ব্যবধানের জয় এনে দেন সাবিনা।

সোমবার একই মাঠে বর্তমান চ্যাম্পিয়ন ভারত নেপালকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। ভারতীয় নারী দলের হয়ে একটি করে গোল করেন কমলা দেবী, ইন্দু রানী ও সাস্মিতা মালিক। নেপালের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন সাবিত্রা ভান্ডারি।

এর আগে সাফ চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল সাবিনারা। পরের ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে গোল শুন্য ড্র করে বাংলাদেশ নারী ফুটবল দল।

মন্তব্য করুন


 

Link copied