Today: 22 Jan 2017 - 05:38:01 am

বুধবার বেরোবির দুটি স্থাপনার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Published on Tuesday, January 3, 2017 at 5:56 pm

বেরোবি প্রতিনিধি: আগামীকাল ৪ জানুয়ারি বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুটি স্থাপনার নির্মান কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

বুধবার সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। অনুষ্ঠানটির সার্বিক বিষয় অবগত করতে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন বেরোবি উপাচার্য ড. একে এম নুর-উন-নবী।

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, আগামীকাল বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দুটি স্থাপনার নির্মান কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সাড়ে ৯৭ কোটি টাকার এই প্রকল্পের অধীনে স্থাপনা দুটি হল ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট এবং ছাত্রীদের জন্য আবাসিক শেখ হাসিনা হল।

স্থাপনা দুটির বৈশিষ্ট বর্ণনা করতে উপাচার্য বলেন, দুটি স্থাপনায় দশতলা হবে। ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটে গবেষণার পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণও দেয়া হবে। অত্যাধুনিক এই ভবনটিতে একাডেমিক কার্যের নির্ধারিত অংশের পাশাপাশি থাকবে অডিটরিয়াম, লাইব্রেরি, গবেষকদের আবাসিক সুবিধা ও ফাস্টফুড কর্ণার। এই ভবনটি নির্মানে ব্যয় হবে ২৬ কোটি ৮৭ লক্ষ টাকা। আর শেখ হাসিনা হলটি এক হাজার আসন বিশিষ্ট হবে। প্রত্যেক তলায় রান্নার ব্যবস্থার পাশাপাশি জিমনেসিয়াম, বিউটিপার্লার, বিনোদনক্ষ ও লিফ্ট থাকবে। যা নির্মানে ব্যয় হবে ৫১ কোটি ৩৫ লক্ষ টাকা। ২০১৮ সালের মধ্যেই এই ভবন দুটির নির্মান কাজ শেষ হবে বলে জানান উপাচার্য।

উপাচার্য বলেন, উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিশেষ ব্যক্তিদের আমন্ত্রন জানানো হয়েছে। ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। অনুষ্ঠান চলাকালে ক্যাম্পাসে সর্বসাধারণের প্রবেশ নিষেধ রয়েছে। কেবল আমন্ত্রিত ব্যক্তিরাই প্রবেশ করতে পারবে।

উল্লেখ্য, গত ২০১৫ সালে একনেকের সভায় এই প্রকল্পটির অনুমোদন হয়।

add second

মতামত