আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬      

 width=
 

সিরাজগঞ্জে জেএমবির ৯ সদস্যের উপস্থিতিতে সাক্ষ্য গ্রহণ

বুধবার, ৪ জানুয়ারী ২০১৭, দুপুর ১১:৫৪

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ মো. জাফরোল হাসানের আদালতে ৪ নারী জেএমবি এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ ড. ইমান আলীর আদালতে জেএমবির শীর্ষ ৫ নেতাদের উপস্থিতিতে পৃথকভাবে এই সাক্ষ্য গ্রহণ করে আদালত।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) সিরাজুল হক ও ইব্রাহিম খলিল ইমন এ তথ্য নিশ্চিত করেছেন।

এরা হলেন, নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের জেএমবির প্রধান সমন্বয়ক আব্দুল নুর, এহসার সদস্য নুরুজ্জামান আরিফ, গায়েবে এহসার সদস্য আবুল কালাম আজাদ, ফারুক আহম্মেদ ও নুর ইসলাম সাগর, (জেএমবি) নারী সদস্য নাদিরা খাতুন তাবাজ্জুম (৩০), হাবিবা আক্তার মিশু (১৮), রুনা বেগম (১৯) ও রোমানা আক্তার (২১)।

২০১৬ সালের ২৩ জুলাই রাতে সিরাজগঞ্জ পৌর এলাকার মাছুমপুর মহল্লা থেকে বিপুল পরিমাণ জিহাদী বই, ককটেল ও গ্রেনেড তৈরির সরঞ্জামাদিসহ জেএমবির এই ৪ নারী সদস্যকে আটক করে সিরাজগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশ।

অপরদিকে ২০১৪ সালের ৩১ অক্টোবর শুক্রবার রাতে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিমপাড়ের সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদে শহীদ এম মনসুর আলী স্টেশন থেকে জেএমবির এই ৫ শীর্ষ নেতাকে আটক করে র‌্যাব-১২ এর সদস্যরা। এসময় তাদের নিকট থেকে ৪৯টি প্রাইমারী ডেটোনেটর, ৪৫টি বোতাম টাইম সার্কিট, ১০ কেজি পাওয়ার জেল, বিভিন্ন প্রকার ১৫৫টি সার্কিটসহ বিপুল পরিমান জিহাদী বই ও বোমা তৈরির সরাঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১২ ও সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি) বাদী হয়ে সন্ত্রাসী বিরোধী ও বিষ্ফোরক দ্রব্য আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন। এসব মামলায় সাক্ষ্য গ্রহণ চলছে।

মন্তব্য করুন


 

Link copied