Today: 25 Jun 2017 - 04:20:45 am

আগুন নেভাতে গিয়ে অকেজো হলো ডোমার ফায়ার সার্ভিসের গাড়ি

Published on Sunday, January 8, 2017 at 1:39 pm

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৮ জানুয়ারী॥  নীলফামারীর ডোমার ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স ষ্টেশনের একটি গাড়ি আগুন নেভাতে গিয়ে অকেজো হয়ে পড়েছে। ঘটনাটি ঘটে গতকাল শনিবার রাতে।

 

জানা যায় ডোমার সংলগ্ন পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই। এই অবস্থায় গতকাল শনিবার রাতে ওই উপজেলার  সোনাহার হাড়ির হাট এলাকার জনৈক বাবুল হোসেনের  বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ডোমার হতে আগুন নেভাতে ছুটে যায় একটি পাম্প বাহী গাড়ী। কিন্তু ঘটনাস্থলে গিয়ে গাড়ীটি অকেজো হয়ে পড়ে।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সুত্রে জানা গেছে, গত বছর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র রংপুর কন্ট্রোলরুম থেকে পাম্প বাহিত গাড়িটি (কুড়িগ্রাম -১১-০০০৩) ডোমার ফায়ার সার্ভিস স্টেশনে দেয়া হয়েছিল। এর আগে ওই গাড়ীটি কুড়িগ্রাম ফায়ার সার্ভিস স্টেশনে ছিল। গাড়িটি ১৯৮২ সালে ক্রয় করা হয়। সুত্র মতে বি আর টি কর্তৃক ওই গাড়ীটি ব্যবহারে অযোগ্য  ঘোষনা করাও হয়। কিন্তু তা মেরামত করে ডোমারে দেয়া হয়েছিল। এ অবস্থায় জরুরী ভিত্তিতে ডোমার ফায়ার সার্ভিস স্টেশনে একটি নতুন গাড়ির সরবরাহের দাবী করেছে ডোমারবাসী ।

এ ব্যাপারে আজ রবিবার কথা বলা হলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স  নীলফামারীর উপ-পরিচালক সিরাজুল ইসলাম তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ডোমার ফায়ার স্টেশনের জন্য নতুন গাড়ির চাহিদা দেওয়া হয়েছে।

মতামত