আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

এমপি লিটন হত্যা; সাবেক ভাইস চেয়ারম্যান গ্রেফতার; ৭ জনের রিমান্ড

রবিবার, ৮ জানুয়ারী ২০১৭, দুপুর ০৩:৫৮

রোববার গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মইনুল হাসান ইউসুফ শুনানি শেষে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

তারা হলেন, সুন্দরগঞ্জ উপজেলার রামভদ্র কদমতলা গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে জামায়াতের অর্থ যোগানদাতা হাজী মো. ফরিদ মিয়া (৭৫), নিচপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সামিউল জামায়াতকর্মী ইসলাম (৩২), খামারপাচগাছী গ্রামের একরামুল হোসেনের ছেলে হাদিসুর রহমান (৩০), উত্তর হাতিবান্দা গ্রামের রোস্তম আলীর ছেলে জিয়াউর রহমান (৩২), রামভদ্র খানাবাড়ী গ্রামের আবদুল করিমের ছেলে শিবীরকর্মী হজরত আলী (৪৪) এবং পূর্ব শিবরাম গ্রামের সাবু খন্দকারের ছেলে নবিনুর খন্দকার (৪৫)।

এরআগে লিটন হত্যাকাণ্ডে তাদের সংশি¬ষ্টতা আছে কিনা সে বিষয়ে জিঞ্জাসাবাদের জন্য শনিবার বিকেলে ৬ আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও সুন্দরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আবু মোহাম্মদ আশরাফুজ্জামান। এমপি লিটনের আইনজীবী মো. আবদুল হালিম এ তথ্য জানান।

সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্রধান শিক্ষক গ্রেফতার: লিটন হত্যার সাথে সংশি¬ষ্টতার অভিযোগে রোববার সুন্দরগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সাবেক জাতীয় পার্টি ও বর্তমান উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আহসান হাবীব মাসুদ ও ওই উপজেলার পূর্ব অঞ্চলের উপজেলা জামায়াতের আমীর শ্রীপুর ইউনিয়নের চেংমারি হাইস্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম মন্ডলকে রোববার গ্রেফতার করেছে পুলিশ। উলে¬খ্য, আহসান হাবীব মাসুদ ইতোপূর্বে জাসদের রাজনীতির সাথে সংশি¬ষ্ট ছিলেন। পরবর্তীতে সে জাতীয় পার্টিতে যোগ দেয় এবং উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে যোগদান করে বলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দহবন্দ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কবির মুকুল জানান। তবে সে সুন্দরগঞ্জের এমপি লিটন বিরোধী আওয়ামী লীগ দলের একজন সক্রিয় নেতা। তদুপরি দীর্ঘদিন থেকে জামায়াতের শীর্ষ নেতাদের সাথে তার ঘনিষ্ট যোগাযোগ ছিল বলে বিভিন্ন সুত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। এমনকি বিগত জেলা পরিষদ নির্বাচনে তাকে জামায়াত নেতাদের সাথে সম্পৃক্ত হয়ে একজন আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালাতেও দেখা গেছে। প্রাপ্ত তথ্যের সুত্র ধরে পুলিশ ধারণা করছে এই হত্যাকান্ডের সাথে তার সংশি¬ষ্টতা থাকতেও পারে।

আহসান হাবীব মাসুদের রিমান্ড মঞ্জুর: রোববার বিকেলে মাসুদকে আদালতে হাজির করে তাকে ৭ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মইনুল হাসান ইউসুফ শুনানী শেষে তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। লিটন হত্যা মামলার তদন্তকারি কর্মকর্তা সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবু মোহাম্মদ আশরাফুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এমপির উপর হামলাসহ সুন্দরগঞ্জ থানায় মাসুদের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে।

বামনডাঙ্গায় মানববন্ধন ও ১০ জানুয়ারির মধ্যে খুনিদের গ্রেফতারের আল্টিমেটাম: এমপি লিটন হত্যার প্রতিবাদে রোববার সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় প্রায় দেড় কিলোমিটার সড়ক জুড়ে এক বিশাল মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। বামনডাঙ্গা ফুটবল ও ক্রিকেট ক্লাবের উদ্যোগে আয়োজিত এই মানববন্ধন কর্মসূচীটি এক বিক্ষোভ সমাবেশে রূপান্তরিত হয়। এই এলাকার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও সর্বস্তরের মানুষ এতে অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন বামনডাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইমান হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সমেস উদ্দিন বাবু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহীদ, সাংবাদিক হাবিবুর রহমান হবিসহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কামরুল হাসান কাজল, মুশফিকুল হাসান পিয়াল, মাহবুবার রহমান খান, ফয়সাল শাকিদার আরিফ, আশিকুর রহমান শাওন, আরিফুল ইসলাম রাশেদ প্রমুখ।

সমাবেশে বিক্ষুব্ধ বক্তারা ১০ জানুয়ারির মধ্যে এমপি লিটন হত্যার খুনিদের গ্রেফতারের দাবি জানায়। অন্যথায় সুন্দরগঞ্জ উপজেলায় সড়ক ও রেলপথ অবরোধসহ লাগাতার আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে এবং প্রতিটি ঘরে ও ব্যবসা প্রতিষ্ঠানে লাগাতার কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের কর্মসূচী পালিত হবে।

লিটন হত্যার বিচারের দাবিতে লাগাতার আন্দোলনে প্রতিষ্ঠিত হলো শহীদ লিটন মঞ্চ: সুন্দরগঞ্জে এমপি লিটনের এই মর্মান্তিক হত্যাকান্ড স্বাধীনতার স্বপক্ষের মানুষসহ সর্বস্তরের মানুষকে ব্যাপক নাড়া দিয়েছে। তদুপরি এক সপ্তাহের অধিক কাল অতিক্রান্ত হলেও চাঞ্চল্যকর এই হত্যার রহস্য উদঘাটন বা হত্যাকারিরা গ্রেফতার না হওয়ায় বিশেষ করে তরুণ সমাজ বিক্ষুব্ধ হয়ে উঠেছে। সেজন্য লাগাতার আন্দোলনের কর্মসূচী গ্রহণ করতে সর্বস্তরের মানুষের সমন্বয়ে বামনডাঙ্গা রেল স্টেশন সংলগ্ন এলাকায় রোববার প্রতিষ্ঠিত হলো শহীদ লিটন মঞ্চ। এই মঞ্চেই প্রতিদিন প্রতিবাদ সমাবেশসহ লাগাতার বিভিন্ন কর্মসূচী পালিত হবে।

মন্তব্য করুন


 

Link copied