Today: 28 Apr 2017 - 08:05:52 pm

“সুন্দরবন না রামপাল” ইস্যুতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রতীকী গণভোট

Published on Sunday, January 8, 2017 at 6:57 pm

বেরোবি প্রতিনিধি: সুন্দরবন বাঁচাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা আয়োজন করেছে প্রতীকী গণভোটের। কোন পক্ষে দাঁড়াবেন? সুন্দরবন না রামপাল? এই মতামত সংগ্রহ করার লক্ষ্যে প্রতীকী গণভোটের আয়োজন করা হয়েছে।

রবিবার সকাল ১১ টায় ক্যাম্পাসের দেবদারু প্রাঙ্গনে প্রতীকী গণভোটের উদ্বোধন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি আহসানুল আরেফিন তিতু। উদ্বোধনের প্রাক্কালে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্বে করেন বিশ্ববিদ্যালয়ের আহবায়ক মনোয়ার হোসেন, উপস্থিত ছিলেন জেলা সাধারন সম্পাদক রোকনুজ্জামান রোকন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক বাবুল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, সুন্দরবন জনগের সম্পদ। এখানে বিদ্যুৎকেন্দ্র করা বা না করার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া আমাদের অধিকার। সরকারের একতরফা সিদ্ধান্তের কারণে পৃথিবীর সব চেয়ে বড় ম্যানগ্রোভ বন ও দেশের ফুসফুস ধ্বংস হতে পারে না। সুন্দরবন বাঁচাতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। ইতোমধ্যে আন্দোলনের মধ্য দিয়ে শুধু দেশের অভ্যন্তরে নয় বিশ্বব্যাপী মানুষ সুন্দরবনের পক্ষে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, ০৫ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত গণভোট গ্রহণ চলবে।

এছাড়া তেল গ্যাস- গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা আগামী ২৬ জানুয়ারী হরতাল সফল করার আহবান জানান।

মতামত