Today: 29 Jun 2017 - 02:58:07 pm

নীলফামারীতে উন্নয়ন মেলার শুরুতেই মানুষের ঢল

Published on Monday, January 9, 2017 at 6:29 pm

   ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ জানুয়ারী॥ ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’ এই শ্লোগানকে সামনে রেখে শুরুতেই সরকারের উন্নয়ন মেলায় হাজারো মানুষের ঢল নেমেছে।

আজ সোমবার বিকাল ৩ টায় সারা দেশের ন্যায় নীলফামারী হাইস্কুল মাঠে তিনব্যাপী উন্নয়ন মেলার ঢাকা হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করেন মাননীয়  প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে উদ্ধোধনের পর নীলফামারীতে রেলপথ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ আকবর হোসেন, নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন ও জেলা পুলিশ সুপার জাকির হোসেন খান,জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ বেলুন ও কবুতর উড়িয়ে নীলফামারীর উন্নয়ন মেলার দ্বার উম্মোচন করেন।এরপর অতিথিগন সকল স্টল ঘুরে ঘুরে দেখেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেল ম্যাজিস্ট্রেট আনোয়ার ইনাম,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবর রহমান, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক মুহাম্মদ কুদরত-ই খুদা, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ইউএনও শেখ মুহাঃ বেলায়েত হোসেন, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরন্নাহার শাহজাদী, জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক আফরোজা বেগম, মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, কৃষি বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ ইদ্রিস প্রমুখ। এরআগে সকাল ১০টায় জেলা প্রশাসনের চত্বর হতে উন্নয়ন মেলা ঘিরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরে বের করে মেলা চত্বরে গিয়ে শেষ করা হয়। নীলফামারীর উন্নয়ন মেলায় মোট ৬২টি স্টল স্থান পেয়েছে। এরমধ্যে রেলপথ মন্ত্রনালয়ের স্টলটি ব্যাপক সাড়া ফেলেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এ,জে,এম এরশাদ আহসান হাবিব জানান ১১ জানুয়ারী পর্যন্ত তিনদিনের এই উন্নয়ন মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। ২০২১ সালের মধ্যে দারির্দ্যমুক্ত মধ্যম আয়ের দেশ গড়ার অঙ্গীকার পূরণে ইতোমধ্যে সরকারী-বেসরকারী দফতরের গৃহীত উন্নয়ন কার্যক্রমের প্রচারের ল্েয এ মেলা আয়োজন করা হয়েছে। মেলায় প্রতিদিন সেমিনার, লোকসংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। ভিডিও চিত্রে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ছাড়াও বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের প্রদর্শনী করা হবে।অপর দিকে জেলার ডোমার,ডিমলা,জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলাও উন্নয়ন মেলা একই সঙ্গে শুরু হয়েছে।

মতামত