Today: 24 Feb 2017 - 11:19:23 pm

ব্যারিষ্টার তুরিন আফরোজের গাড়িতে ধাক্কায় আটক-১ জলঢাকায় বিক্ষোভ

Published on Monday, January 9, 2017 at 7:55 pm

বিশেষ প্রতিনিধি  ৯ জানুয়ারী॥  আন্তর্জাতিক  মানবতা বিরোধী আদালতের রাষ্ট্র পক্ষের সিনিয়র কৌশলী ব্যারিস্টার তুরিন আফরোজ এর উপর হামলা প্রচেষ্টার অভিযোগে রানা ইসলাম (১৪) নামে এক স্কুল ছাত্রকে আটক করেছে গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানা পুলিশ। আটক স্কুল ছাত্র পলাশবাড়ি উপজেলার কিশোরগাড়ি ইউনিয়নের জাইতোরবালা গ্রামের নুরুল ইসলামের ছেলে।  রানা বেক্সগুলিয়া স্কুলের নবম শ্রেণীর ছাত্র। পুলিশ জানিয়েছে, রানার সঙ্গে থাকা অপর আরোহী  রাসেল পালিয়ে গেছে। রাসেল পশ্চিম নারায়নপুর হাইস্কুলের ছাত্র।

 

পলাশবাড়ি থানার অফিসার ইনচার্জ মো. মজিবুর রহমান জানান, ব্যারিস্টার তুরিন আফরোজের বাবা তসলিম উদ্দিন গত ৪ জানুয়ারী চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় ইন্তেকাল করেন। গত ৫ জানুয়ারী  দাফন ও কুলখানি শেষে আজ সোমবার দুপুরে নীলফামারীর জলঢাকা উপজেলার বালাগ্রাম ইউনিয়নের চ্যাওরাডাঙ্গি গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন। বেলা সাড়ে ৩টায় তার গাড়িটি পলাশবাড়ি উপজেলা সদরের দণি বন্দর এলাকায় আল নুর হোটেলের কাছাকাছি পৌছলে পশ্চিম দিক থেকে কলেজ রোড ধরে আসা একটি মটর সাইকেল রংপুর-বগুড়া মহাসড়কে উঠে আসে । এ সময় তুরিন আফরোজের গাড়ির সাথে ধাক্কা খায়। এতে গাড়িটি কিছুটা তিগ্রস্থ হয়। তবে ওই মটরসাইকেলটিও বেশী তিগ্রস্থ হয়। মটর সাইকেলের চালক রানা ইসলাম আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত রানাসহ মটর সাইকেলটিকে আটক করে। তবে রানার সাথী রাসেল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পলাশবাড়ি থানার অফিসার ইনচার্জ মো. মজিবুর রহমান, প্রত্যদর্শীদের বরাত দিয়ে অরো  জানিয়েছে বিষয়টি দুর্ঘটনা জনিত। তারপরও বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করে দেখছে পুলিশ। তদন্ত  শেষে বিস্তারিত বলা যাবে।

তবে ব্যারিস্টার তুরিন আফরোজের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, তাকে আঘাত করার জন্য মটরসাইকেলসহ তাকে বহনকারী গাড়ীর উপর হামলা চালানো হয়।

জলঢাকায় বিক্ষোভঃ- আন্তজার্তিক অপরাধ ট্রাইবুনালের সিনিয়র রাষ্টপক্ষের কৌশলী ব্যারিস্টার তুরিন আফরোজের গাড়ীতে হামলার প্রতিবাদে নীলফামারীর জলঢাকা উপজেলা শহরে বিক্ষোভ ও সমাবেশ করা হয়েছে। সোমবার রাত আটটা দিকে জলঢাকা উপজেলার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য আব্দুল ওয়াহেদের নেতৃত্বে জলঢাকার সাধারন মানুষজন। বিক্ষোভ মিছিলটি থানা মোড় হতে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদণি শেষে স্থাানীয় জিরোপয়েন্ট মোড়ে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন আব্দুল ওয়াহেদ, শ্রমিক ঐক্য পরিষদের সাধারন স¤পাদক জোনাব আলী, প্রজন্মলীগ নেতা মশিউর রহমান হিট্টু প্রমুখ।

মতামত