Today: 29 Jun 2017 - 03:06:52 pm

দিনাজপুরে পুলিশের মামলায় সরকারি কৌঁসুলি কারাগারে

Published on Wednesday, January 11, 2017 at 4:46 pm

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় কলেজ জাতীয়করণে হরতাল কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে পুলিশের দায়ের করা মামলায় দিনাজপুর জজ কোর্টের জিপি (সরকারি কৌঁসুলি) অ্যাড. মীর ইউসুফ আলীকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার সকালে তাকে কারাগারে পাঠানো হয়। ইউসুফ আলী খানসামা উপজেলার সহজপুর গ্রামের বাসিন্দা।

বুধবার সকালে অ্যাড. মীর ইউসুফ আলী পুলিশের দায়ের করা মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-২ এ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

গত ৮ জানুয়ারি রবিবার খানসামা ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবিতে অর্ধদিবস হরতাল কর্মসূচি পালন করে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকাবাসী। পরে আন্দোলনকারীরা একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিআরশেল ও রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষে পাঁচজন পুলিশসহ প্রায় ২৫ জন আহত হয়।

এই ঘটনায় খানসামা থানার এসআই দুলাল উদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ৪১ জনের নামসহ অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এই মামলায় জিপি মীর ইউসুফ আলীকে ৯নং আসামি করা হয়। একই ঘটনায় খানসামা থানার এসআই জ্বালাও পোড়াও আইনে ৩৭ জনের নামসহ অজ্ঞাত আরও ৬ শত ব্যক্তিকে আসামি করে আরেকটি মামলা দায়ের করেন। এই মামলায় মীর ইউসুফ আলীকে ৩নং আসামি করা হয়।

মতামত