Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭ :: ২ ভাদ্র ১৪২৪ :: সময়- ১১ : ১৭ অপরাহ্ন
Home / নীলফামারী / প্রাথমিক স্তরে বাংলা পড়তে শেখার সক্ষমতা নিয়ে নীলফামারী সেমিনার

প্রাথমিক স্তরে বাংলা পড়তে শেখার সক্ষমতা নিয়ে নীলফামারী সেমিনার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১ জানুয়ারী॥ প্রাথমিক স্তরের প্রারম্ভিক পর্যায়ে বাংলা পড়তে শেখার সক্ষমতা কার্যক্রমের সফলতা নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় এই সেমিনার অনুষ্ঠিত হয় নীলফামারী আরডিআরএস সম্মেলন কক্ষে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বনিকের সভাপতিত্বে সেমিনারে জানানো হয় উন্নয়নের অগ্রযাত্রায় পঠন-দক্ষতার প্রসার ( রিডিং এনহান্সমেন্ট ফর এ্যাডভান্সিং ডেভেলপমেন্ট (রিড) প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকারের সহযোগীতায় এটি বাস্তবায়ন করছেন বাংলাদেশ আরডিআরএস। ২০১৫ সালের ২ ফেব্রুয়ারী হতে এর কার্যক্রম শুরু হয় এ জেলার ডিমলা উপজেলার ৭২টি ও কিশোরীগঞ্জ উপজেলার ৭৭টি সহ ১৪৯ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।
চলমান এই কার্যক্রমে শিশুদের বর্ণভান্ডার,শব্দ ভান্ডার, এবং বর্ণ চিহিৃত করনে তিন দফায় এ পর্যন্ত সফলা পেয়েছে ৪৪ হাজার ৫০ জন শিশু। বর্তমানে প্রকল্পের কার্যক্রমটি সফলার সঙ্গে এগিয়ে যাচ্ছে বলে উক্ত সেমিনারে জানানো হয়।
সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসারে সহকারি কর্মকর্তা স্বপন কুমার রায় চৌধুরী, রিড প্রকল্পের প্রধান সম্বয়নকারী নুরুজ্জামান, আরডিআরএসের জেলা সম্বয়কারী খ,ম, রাশেদুল আরেফিন।
এ ছাড়া সেমিনারে অংশ নেন উক্ত দুই উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগন, সহকারী শিক্ষা কর্মকর্তাগন, এটিও, শিক্ষা প্রতিষ্ঠান গুলোর প্রধান শিক্ষক ও প্রকল্পটির সাথে জড়িত বিভিন্ন কর্মকর্তা সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful