আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

প্রান্তিক জনগোষ্ঠি পাবে দ্রুতগতির ইন্টারনেট সেবা : পলক

শনিবার, ১৪ জানুয়ারী ২০১৭, বিকাল ০৫:৫০

শনিবার বেলা ১২টায় রাজশাহী কলেজ প্রাঙ্গণে তারবিহীন ইন্টারনেট ওয়াই-ফাই সেবার পরিধি বিস্তৃতকরণ ও আধুনিকায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামী ২০১৯ সালের মধ্যে দেশের এক লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী কর্মকর্তার দফতরে সংযোগ দেয়া হবে ৩ লাখ কিলোমিটার অপটিক্যাল ফাইবার ক্যাবল। ইন্টারনেট ব্যবহার ষষ্ঠ মৌলিক অধিকার ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের ইন্টারনেট সেবার আওতায় নিতে কাজ করছে সরকার।

তিনি বলেন, এরই মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে রাজশাহী কলেজ এগিয়ে গেছে অনেকদূর। কলেজ ক্যাম্পাসে ওয়াই-ফাই এ কার্যক্রম আরো গতিশীল করেছে। এসময় তিনি নতুন প্রজন্মকে ইন্টারনেট শক্তি কাজে লাগিয়ে বিশ্বে নিজেদের মেধাসম্পন্ন জাতি হিসেবে তুলে ধরার আহবান জানান। একই সঙ্গে এ প্রযুক্তির অপব্যবহারে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, বেসরকারী প্রযুক্তিসেবাদানকারী আমার টেকনোলজিস এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ।

উল্লেখ্য, গত বছরের ১৯ অক্টোবর রাজশাহী কলেজে সেবা ওয়াই-ফাই চালু হয়। এতোদিন ২০০ জন শিক্ষার্থী এ সেবার আওতায় ছিলো। সেবার পরিধি বাড়ায় শনিবার থেকে আরো ৫০ জন এ সেবা পাচ্ছেন। ইন্টারনেটের অপব্যবহার রোধে ব্যবহারকারীদের নজরদারিতে রাখতে এরই মধ্যে নানান উদ্যোগ নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শীর্ষ এ কলেজে অধ্যয়নরত শিক্ষার্থী রয়েছে ২৮ হাজারের মত। সবার জন্য ইন্টারনেট সেবা নিশ্চিত করতেও কাজ করছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন


 

Link copied