আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      

 width=
 

‘সাম্প্রদায়িক চক্রের ষড়যন্ত্রে পাঠ্য বইয়ে ভুল’

শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০১৭, রাত ১০:০৪

পাঠ্য বইয়ে ভুল ও বিকৃতি এবং শিক্ষাকে সাম্প্রদায়িকতা করার চেষ্টার বিরুদ্ধে রাজশাহীতে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেছেন। শনিবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয় শিক্ষক-কর্মচারি ফ্রন্টের রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ এর আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন জাতীয় শিক্ষক-কর্মচারি ফ্রন্টের রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। অন্যদের মধ্যে বক্তব্য দেন, সংগঠনের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ রাজকুমার সরকার, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আমিনুর রহমান, মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা শাখার মজিবর রহমান, মহানগরের সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিন, গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যাপক আক্তার বানু প্রমূখ।

বক্তারা বলেন, ‘শিক্ষাখাতে সরকারের অর্জনকে ধুলিসাৎ করে দিতে একটি মহল পরিকল্পিতভাবে পাঠ্য বইয়ে ভুল ও বিকৃতি রেখেছে। তারা শিক্ষাকে সাম্প্রদায়িকতার দিকেও নিয়ে যাওয়ার চেষ্টা করছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই, সু-বিচার চাই, সংশোধন চাই।’

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম সুলতান প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত ওই মানববন্ধনটি পরিচালনা করেন।

মন্তব্য করুন


 

Link copied