আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রংপুরে সুজন এর জেলা সম্মেলন অনুষ্ঠিত

রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০১৭, বিকাল ০৬:৪১

রোববার বেলা ১১ টায় সুজনের রংপুর জেলা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ আহবান জানান।

বদিউল আলম বলেন, আমরা শুনেছি আগামীকাল সার্চ কমিটি রাস্ট্রপতির কাছে নাম সুপারিশ করবে। আশা করছি কতগুলো সুনির্দশষ্ট যোগ্যতা অযোগ্যতার মানদন্ডের আলোকে তারা নামগুলো নির্বাচিত করে সুপারিশ করবে। এবং সেই নামগুলো তারা জনগনের কাছে প্রকাশ করবে। যাতে সকলেই এর প্রতি মতামত দিতে পারে। এছাড়াও নামগুলো প্রকাশ করা হলে গণমাধ্যমের পক্ষেও নামগুলোর ব্যাপারে খোঁজখবর নেওয়া সম্ভব হবে। তাহলে এর মাধ্যমে আমরা একটা গ্রহনযোগ্য নির্বাচন কমিশন পেতে পারি। আগামীতে আন্তর্জাতিক মানদ- ও প্রতিযোগিতামূক সুষ্ঠু নির্বাচন না হলে দেশ আরো সংকটের মুখে পড়বে উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রের পূর্ব শর্ত অনেকগুলো। মানুষের কতগুলো অধিকার নিশ্চিত করা এবং সেই অধিকার যেন তারা প্রয়োগ করতে পারে সেজন্য সহায়ক পরিবশে তৈরী করা গণতন্ত্রের পূর্ব শর্তগুলোর মধ্যে অন্যতম। এক্ষেত্রে সুষ্ঠু নির্বাচন গণতন্ত্রের একটি প্রক্রিয়া।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য একটা শক্তিশালী, কার্যকর এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন দরকার উল্লেখ করে তিনি বলেন, এটা সুষ্ঠুু নির্বাচনের পূর্ব শর্ত। তবে যথেষ্ট নয়। এক্ষেত্রে নির্বাচনকালীন সরকারের দায়িত্বশীলতা, নিরপেক্ষতা, আইন শৃংঙ্খলা রক্ষাকারীবাহিনী এবং প্রশাসনিক নিরপেক্ষতা বজায় রাখতে হবে। বেড়ায় ক্ষেত খেলে সে ক্ষেত রক্ষা করা যাবে না।

এসময় সুজনের জেলা সভাপতি অ্যাড. দীপক কুমার সাহা, সিনিয়র সহ-সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, মহানগর সভাপতি আফতাব হোসেন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন


 

Link copied