আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

যত বাঁধাই আসুক রুখে দাঁড়াও- রংপুরের পুলিশ সুপার

সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০১৭, দুপুর ০৪:৩৯

সোমবার নগরীর ৪ ও ৫ নং ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং এর খটখটিয়া মহল্লা কমিটির আয়োজনে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিশাল র‌্যালী শেষে খটখটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তরুণ প্রজন্মের উদ্দ্যেশ্যে এসময় পুলিশ সুপার বলেন, তোমরাই আগামী দিনের নেতৃত্ব দেবে। এজন্য নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হলে অনেক বাঁধা-বিপত্তির সম্মুখীন হতে হবে। জীবনকে সুন্দরভাবে তৈরী করার প্রধান অন্তরায় বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ। এসব বাঁধা যতই আসুক তা রুখে দিয়ে এগিয়ে যেতে হবে।

পুলিশ সুপার বলেন, শুধু শহরেই নয় এখন প্রত্যন্ত অঞ্চলেও কমিউনিটি পুলিশিং কমিটির মাদক সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশ অব্যাহত থাকায় ইতোমধ্যে এর প্রভাব পড়তে শুরু করেছে। অনেক মাদক ব্যবসায়ী মাদকের ব্যবসা ছেড়ে সু-পথে আসতে শুরু করেছে। কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা সঠিকভাবে প্রশাসনকে সহযোগিতা করলে প্রত্যেক এলাকাকে অপরাধ মুক্ত করা সম্ভব হবে। বিশেষ অতিথির বক্তব্যে কমিউনিটি পুলিশিং রংপুর জেলা ও বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য সচিব সুশান্ত ভেীমিক বলেন-বাল্য বিয়ে নয়,বাল্য বিয়ে প্রত্যাখান করে পড়াশুনা করে আগামী জীবনের জন্য নিজের জীবনকে গড়ে তোলার জন্য র‌্যালীতে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। তিনি বলেন-বাল্যবিয়ে ঘটতে দেখলেই তাৎক্ষনিকভাবে প্রশাসনের সহযোগিতা নেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

কমিউনিটি পুলিশিং এর খটখটিয়া মহল্লা কমিটির সভাপতি বীরমুক্তিযেদ্ধো মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএিম জাহিদুল ইসলাম, কমিউনিটি পুলিশিং রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সদস্য সচিব সুশাšত ভৌমিক, মহানগর কমিটির সভাপতি ইদ্রিস আলী।

এর আগে খটখটিয়া উচ্চ বিদ্যালয়সহ ওই এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথী, শিক্ষক, অভিভাবক, কমিউনিটি পুলিশিং এর সদস্য ও এলাকাবাসীর অংশগ্রহনে একটি বর্ণাঢ্য র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালী শেষে প্রধান অতিথি পুলিশ সুপার মিজানুর রহমান জণসচেতনতা বাড়াতে খটখটিয়া বাজার এলাকায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী লিফলেট ও পোষ্টার বিতরণ করেন।

মন্তব্য করুন


 

Link copied