আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

সুন্দরগঞ্জে আ.লীগের মনোনয়ন পাচ্ছেন আফরোজা বারী

সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০১৭, দুপুর ০৩:১৪

মঙ্গলবার সন্ধ্যায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এরপরই জানা যাবে কে পেলেন নৌকা প্রতিক। তবে আফরোজা বারী জোৎস্নার ভাগ্যেই আওয়ামী লীগের মনোনয়ন মিলতে পারে বলে বিভিন্ন সূত্রে আভাস পাওয়া গেছে।

সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন গত ৩১ ডিসেম্বর দুর্বৃত্তদের গুলিতে নিহত হলে আসনটি শূন্য হয়। গত ৫ ফেব্র“য়ারি বোরবার উপনির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল অনুযায়ী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ ফেব্র“য়ারি। মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ ২২ ফেব্র“য়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১ মার্চ। ভোট গ্রহণ করা হবে ২২ মার্চ।

প্রয়াত এমপি লিটনের বড় বোন আফরোজা বারী জোৎস্না, সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্যাহ আল মামুন, আওয়ামী লীগ নেত্রী সৈয়দা খাজা আওয়ামী লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা গত শনিবার ঢাকায় ধানমন্ডিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে উপ-নির্বাচনের জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আওয়ামী লীগ থেকে শেষ পর্যন্ত কে মনোনয়ন পাবেন তা নির্ভর করছে কেন্দ্রীয় সিদ্ধান্তের উপর। তবে সুন্দরগঞ্জের তৃণমূল নেতা-কর্মীরা চান আফরোজা বারী জোৎস্নাকে মনোনয়ন দেয়া হোক। ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত সুন্দরগঞ্জের ১৬টি সাংগঠনিক কমিটির ৩২জন সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ২২ জন এবং ১৪৪টি ওয়ার্ড কমিটির ২৮৮জন সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে ২২০ জনের স্বাক্ষরে আফরোজা বারীকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য আওয়ামী লীগ সভানেত্রীর বরাবরে আবেদন করেছেন বলে একাধিক নেতা এ তথ্য স্বীকার করেছেন। এদিকে, নিহত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি মোবাইল ফোনে বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আমাকে নির্বাচন করার নির্দেশ দিলে, তা আমাকে মেনে নিতে হবে’। তার পক্ষে স্থানীয় কিছু নেতা-কর্মী সংবাদ সম্মেলন করে তাকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছেন।

সুন্দরগঞ্জের উপ নির্বাচনে প্রার্থী হিসেবে আরও যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন-এরশাদের জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, কর্নেল(অব:) ডা. আব্দুল কাদের খান ও সর্দার মোস্তফা মোহসিন, স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ওয়াহেদুজ্জামান সরকার বাদশা, জাসদের এ্যাড. মোহাম্মদ আলী, মুন্সী আমিনুল ইসলাম সাজু ও মোসলেম মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজা বেগম কাকলী, সুন্দরগঞ্জ ডি. ডবি¬উ ডিগ্রি কলেজের অধ্যক্ষ এম. এ হান্নান সরকার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গত ২৯ ডিসেম্বর সুন্দরগঞ্জে নিহত এমপি লিটনের স্মরণে নাগরিক শোক জনসভায় বক্তৃতাকালে দলীয় নেতা-কর্মীদের উপ নির্বাচনে মনোনয়ন নিয়ে কাড়াকাড়ি না করার আহ্বান জানান। তিনি বলেন, সুন্দরগঞ্জের মানুষ যাকে চাইবে, দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাকেই মনোনয়ন দিবেন। এ নিয়ে দলের মধ্যে কোন কোলাহল সৃষ্টি না করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

সুন্দরগঞ্জ আসনে উপ নির্বাচনে বিএনপি কোন প্রার্থী দিবে কিনা, তা নিশ্চিত হওয়া যায়নি। সুন্দরগঞ্জের বিএনপি ও সমমনা দলের উলে¬খযোগ্য নেতারাই এখন লোকচক্ষুর আড়ালে রয়েছেন। তবে বিএনপি’র জেলা পর্যায়ের নেতা শহীদুজ্জামান শহীদ জানান, বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচন না করার দলীয় সিদ্ধান্ত রয়েছে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুর রশিদ সরকার বলেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত ৩০ ডিসেম্বর সুন্দরগঞ্জে জনসভা করে উপ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে পরিচয় করিয়ে দিয়েছেন। সে অনুযায়ী জাতীয় পার্টি এলাকায় কাজ করছে। তিনি বলেন, সুন্দরগঞ্জ বরাবরই জাতীয় পার্টির ঘাঁটি। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিপুল ভোটে জাতীয় পার্টির প্রার্থী বিজয়ী হবে বলে তিনি দৃঢ় আশাবাদী।

গাইবান্ধা জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ শরিফুল ইসলাম বাবলু বলেন, আমরা চাই সুন্দরগঞ্জে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক।

মন্তব্য করুন


 

Link copied