Today: 27 Jun 2017 - 11:12:37 am

পঞ্চগড় আম বয়ানের মধ্য দিয়ে চলছে ৩ দিন ব্যাপী জেলা ইজতেমা

Published on Friday, February 24, 2017 at 2:25 pm

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় আম বয়ানের মধ্য দিয়ে চলছে ৩ তিন ব্যাপী জেলা ইজতেমা। পঞ্চগড় চিনিকল মাঠে অনুষ্টিত জেলা ইজতেমায় বৃহস্পতিবার ফজরে ভারতের আসাম থেকে আগত জামাতের মেহমান মো. জাকির হোসেন মিয়ার আম বয়ানের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী এই জেলা ইজতেমার আনুষ্ঠানিক কর্মকান্ড শুরু হয়।

প্রথম বারের মতো পঞ্চগড় জেলা ইজতেমা হওয়ায় জেলার ধর্মপ্রাণ মানুষেরা গ্রামগঞ্জ থেকে ছুটে এসেছেন ইজতেমার মাঠে। শিশু থেকে শুরু করে বয়জ্যেষ্ঠ সব বয়সী প্রায় লক্ষাধিক মুসলমান প্রথম জেলা ইজতেমায় শরীক হয়েছেন। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লীরা এই ইজতেমায় অংশগ্রহণ করেছেন। এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের ১২ টি দেশ থেকে ধর্মপ্রাণ মুসলমান সাথীরাও ইজতেমায় অংশগ্রহণ করে। বধিরদের জামাতও এখানে অংশ নেয়। ইজতেমায় আল্লাহর ইবাদতের পাশাপাশি দীন সম্পর্কে ধর্মীয় আলোচকদের বয়ান শুনবেন মুসল্লীরা। এদিকে প্রথমবারের মতো পঞ্চগড়ে ইজতেমা হওয়ায় স্থানীয় মুসলমানদের মধ্যে উচ্ছাস ছিল লক্ষ্য করার মতো।

এদিকে ইজতেমা মাঠের জন্য বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। মেডিক্যাল টিম, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সার্বিক নিরাপত্তার জন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়েছে। মাঠের চতুর্দিকে পুলিশ কন্ট্রোলরুমসহ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আগামী শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী এই জেলা ইজতেমা শেষ হবে।

মতামত