আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

চাপাইনবাবগঞ্জে পিকনিক বাস বিলে পড়ে নিহত ৩

শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৭, রাত ০৮:০৭

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার এক নং ওয়ার্ডের মহাডাঙ্গা এলাকায় মহাডাঙ্গা বিলে বিকাল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গোমস্তাপুর উপজেলার নয়দিয়াড়ী গ্রামের জহরুদ্দীনের ছেলে এনতাজুল হক (৬৫), নজরুল ইসলামের ছেলে আব্দুল করিম (৩৫), রশিদ আলীর ছেলে হাসেম আলী (৬২)। এই ঘটনায় আহতরা হলেন একই গ্রামের লাল মোহাম্মদের ছেলে মোবারক হোসেন (৪৫), তার ভাই অবসর প্রাপ্ত সেনা সদস্য আব্দুল মালেক (৫০),আজহার আলীর ছেলে মনিরুল (৫০), কসিম উদ্দীনের ছেলে মঞ্জুর আলী (৪০), সোহরাব আলীর ছেলে কবির আলী (৪০), ফারুক উদ্দীনের ছেলে তাইজুল ইসলাম (৫৫), জিল্লুর রহমানের ছেলে মজ্জেম হোসেন (৫০),একই উপজেলার রাঙ্গামাটি গ্রামের মানসুর রহমানের ছেলে মানিরুল (৪০), চাইপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মুক্তিযোদ্ধা আব্দুল মতিন (৬৪), নাচোল উপজেলার বেলডাঙ্গা গ্রামের আব্দুল মান্নানের ছেলে ওমন ফারুক (৪২)।

বেঁচে যাওয়া এক যাত্রী ইসরাফিল হক নামে একজন জানান, তারা নিয়দিয়াড়ী গ্রামের প্রায় দেড় শতাধিক মানুষ দুইটি বাসে করে চাঁপাইনবাবগঞ্জের বাবুডাইং এ পিকনিকে এসেছিলেন। বিকালে তারা চারটার একটু আগে বাড়ি ফেরার জন্য রওনা হন। মহাডাঙ্গা বিলের কাছে আসলে তাদের বাসটি দোল দিয়ে বিলের পানিতে পড়ে যায়। তিনি বাসের জানালার কাচ ভেঙে বের হয়ে সাঁতরিতে উঠতে পারায় প্রাণে বেঁচে যান। তবে তার হাতের কবজি বাসের ভাঙা কাচে কেটে যায়।

মো. টুকু নামে আরো এক বেঁচে যাওয়া যাত্রী জানান, তারা নয়দিয়াড়ী গ্রামের আমরা সবাই ২০০ টাকা করে চাঁদা তুলে একটা পিকনিকে এসেছিলেন। পিকনিক শেষে ফেরার পথে তাদের একটি বাস উল্টে যায়। উল্টে যাওয়া বাসে ৬০-৭০ জন যাত্রী ছিলো বলে জানান তিনি।

 তিনি বলেন, আমাদের মধ্যে ৭-৮ জন উঠতে পারেনি, বাকি সব উঠতে পেরেছে। তিনি আরো বলেন, যখন বাসটি পড়ে যেতে থাকে তখন তিনি জানানা দিলে লাফ দিয়ে বের হয়েছিলেন। তিনি বলেন আল্লাহ বাঁচাচ্ছে।

তিনি আরো জানান, তারা অধিকাংশই কৃষি কাজের সাথে জড়িত।

উদ্ধার কাছে অংশ নেওয়া মিজানুর রহমান তমাল নামে বাড়িতে আসা এক সেনা সদস্য জানান, তিনি শব্দ শুনে দ্রুত বাড়ি থেকে বের হয়ে দেখেন যে বাস বিলে পড়ে গেছে। পরে তারা স্থানীয়রা বাসের ভিতর থেকে যাত্রীদের উদ্ধার কাজ শুরু করেন, পরে ফায়ার সার্ভিসও এসে যোগ দেয়।

চাঁপাইনবাবগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার আব্দুল হমিদ জানান, সাড়ে চারটার দিকে তারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করেন।

তিনি জানান, ডুবে যাওয়া বাস থেকে তারা ৭ যাত্রীকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছেন। এর মধ্যে হাসপাতালে তিনজন মারা গেছেন। এদিকে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মন্তব্য করুন


 

Link copied