আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

‘সাংবাদিকের পরিচয়পত্র সাহসিকতার পরিচয় বহন করে’

রবিবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৭, সকাল ০৮:৪৪

 ডেস্ক: একজন সাংবাদিকের পরিচয়পত্র তার সাহসিকতার পরিচয় বহন করে। সাংবাদিকদের সুরক্ষার জন্য আইন করার দাবি জানালেন সমকাল সম্পাদক ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ পিআইবি’র চেয়ারম্যান গোলাম সারওয়ার।
নিহত সাংবাদিক শিমুলের পরিবারের পাশে সমকাল চিরকাল থাকবে এমন মন্তব্য করে গোলাম সারওয়ার বলেন, আব্দুল হাকিম শিমুল ছিলেন সেরকমই সৎ, নির্ভিক ও সাহসী সাংবাদিক। শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে নিহত সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি আরো বলেন, সাংবাদিকরা ঝুঁকিপূর্ণ পেশায় নিয়োজিত। তাদের ঝুঁকিভাতা প্রদানের বিষয়টি বিবেচনায় আনতে হবে। বর্তমান প্রধান বিচারপতির অনেক বিষয় হ্রদয় স্পর্শ করে। শিমুল হত্যাকান্ড একটি মর্মস্পর্শী ঘটনা। প্রধান বিচারপতি নিজস্ব ক্ষমতাবলে এ হত্যাকান্ডের দ্রুত বিচার নিস্পত্তি করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সমকাল সম্পাদক। তিনি আরো বলেন, হলুদ সাংবাদিকতার এখন আর কোন স্থান নেই। অর্ধ সত্য নয় পূর্ণ সত্য তথ্য দিয়েই সংবাদ প্রকাশ করতে হবে। সাংবাদিকতার ধরণ বদলে যাচ্ছে। শুধু হানাহানি আর মারামারির খবর নয়, উন্নয়নের খবরও এখন বেশি বেশি প্রকাশ করতে হবে। জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অবঃ) এস. এম শাহাব উদ্দিন,  অতিরিক্ত বার্তা সম্পাদক তপন দাস, প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক ইসরাইল হোসেন বাবু, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস হাসান, নিউ এজ প্রতনিধি সুলতানা ইয়াসমিন মিলি ও সরকারি রাশিদোজ্জাহা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আখতারুজ্জামান, শাহজাদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিমল কুন্ডু। অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ কামরুল হাসানের সঞ্চালনায় স্মরণ সভায় সিভিল সার্জন ডা. শেখ মঞ্জুর রহমান, সমকালের ডিজিএম (সার্কুলেশন) অমিত রায়হান, বগুড়া ব্যুরো প্রধান মোহন আকন্দ, পাবনা ব্যুরো প্রধান এবিএম ফজলুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। মত বিনিময় সভা শেষে নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরন্নাহার বেগমের হাতে পিআইবির পক্ষ থেকে এক লাখ ও সমকালের পক্ষ থেকে ৫ লাখ টাকার অনুদানের চেক প্রদান করা হয়। এর আগে বিকেলে গোলাম সারওয়ার শাহজাদপুরের পোতাজিয়া ইউনিয়নের মাদলা গ্রামে নিহত সাংবাদিক শিমুলের বাসভবনে গিয়ে পরিবারের সাথে সাক্ষাত করেন এবং কবর জিয়ারত করেন।

মন্তব্য করুন


 

Link copied