আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ● ১২ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে তাপদাহে প্রকৃতির রসগোল্লা খ্যাত 'লিচু ' নিয়ে বিপাকে চাষিরা       প্রসূতির পেটে গজ ও ফুল রেখে সেলাই করার অভিযোগ       নীলফামারীর জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি কমেট দল থেকে বহিস্কার       নীলফামারীতে রংপুর বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা       সৈয়দপুরে হিটস্ট্রোকে ১ জনের মৃত্যু      

 width=
 

কাবুলে সেনা হাসপাতালে আইএস হামলায় নিহত ৩০

বুধবার, ৮ মার্চ ২০১৭, বিকাল ০৭:৩৮

বুধবার সকালে মার্কিন দূতাবাসের খুব কাছেই অবস্থিত সরদার দাউদ খান হাসপাতালে জঙ্গিরা হামলা চালায়। আফগান গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আফগান কর্তৃপক্ষ জানিয়েছে, জঙ্গিদের হামলায় হাসপাতালটিতে চিকিৎসক ও রুগীসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। অবশ্য হামলার পর পরই পুরো এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। জঙ্গিমুক্ত করতে সেনা সদস্যরা হেলিকপ্টারে করে হাসপাতালের ছাদে নামে। পাশাপাশি নীচ থেকেও সেনারা ভবনে প্রবেশ করে।

দীর্ঘ ৬ ঘণ্টা অভিযানের পর হামলায় অংশ নেয়া ৪ জঙ্গিকেই হত্যা করা হয়েছে বলে সেনাসুত্র জানিয়েছে। হাসপাতালটি আফগানিস্তানের সবচেয়ে বড় সেনা হাসপাতাল বলে পরিচিত।

এদিকে, জঙ্গি সংগঠন আইএস হামলার দায় স্বীকার করেছে। এরআগে অপর জঙ্গি সংগঠন তালেবান’এর আফগান শাখা হামলার দায় অস্বীকার করে বিবৃতি দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ৪ জঙ্গি চিকিৎসকের ছদ্মবেশে হাসপাতালে প্রবেশ করে। এসময় এক জঙ্গি শরীরে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। বাকি জঙ্গিরা হাসপাতালে থাকা মানুষের উপর এলোপাথারি গুলি চালায়। এরপর তারা ভেতরে থাকা মানুষদের জিম্মি করে এবং ৪শ’ শয্যাবিশিষ্ট হাসপাতালের নিয়ন্ত্রণ নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আইএস জঙ্গিদের প্রত্যেকের হাতেই AK47 এর মতো স্বয়ংক্রিয় অস্ত্র ছিল। হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি।

মন্তব্য করুন


 

Link copied