Today: 27 Jun 2017 - 11:13:43 am

পঞ্চগড়ে ভিতরগড় উৎসব শনিবার শুরু

Published on Thursday, March 9, 2017 at 10:02 pm

পঞ্চগড়: পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ভিতরগড়ে আগামী শনিবার থেকে সাতদিনব্যাপী ভিতরগড় উৎসব শুরু হচ্ছে।

বাংলাদেশের সর্ববৃহৎ দুর্গনগরী ভিতরগড়ের ঐতিহাসিক গুরুত্ব ও এর সংরক্ষণের প্রয়োজনীয়তা সম্পর্কে স্থানীয় জনসাধারণকে জানানোর পাশাপাশি ভিতরগড় প্রত্নস্থল এবং এর সাংস্কৃতিক বৈচিত্র্যকে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিচিত করে তুলতে এই উৎসবের আয়োজন করা হচ্ছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) সহায়তায় সেন্টার ফর আর্কিওলজিক্যাল স্টাডিজ (সিএএস) এই উৎসবের আয়োজন করছে।

উৎসব আয়োজনের বিভিন্ন বিষয় নিয়ে বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) প্রত্নতত্ত্ব গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. শাহনাজ হুসনে জাহান উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. শাহনাজ হুসনে জাহান জানান, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আমানুল্লাহ বাচ্চু প্রধান অতিথি হিসেবে সাতদিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করবেন।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) উপাচার্য অধ্যাপক ইমরান রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা উপস্থিত থাকবেন।

সাতদিনব্যাপী এই উৎসবে আলোকচিত্র প্রদর্শনী, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উপস্থিত বক্তৃতা, স্থানীয় জনসাধারণের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা, পক্ষী খেলা, হাঁস খেলা, হুলির গান, সত্যপীরের গানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উৎসব প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মতামত