আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ পদের প্রতিযোগিতায় ৭০ জন

শনিবার, ১৮ মার্চ ২০১৭, দুপুর ০২:৫৩

শুক্রবার রাতে বেরোবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কমিটিতে শীর্ষ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ জসিম উদ্দিন বলেন, বেরোবি ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে সিভি গ্রহণ করা হয়েছে। এতে শীর্ষ পদ পেতে সিভি জমা পড়েছে প্রায় দুই শতাধিক। তবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের বিপরীতে প্রায় ৭০ জনের সিভি জমা পড়েছে। আর সিভি গ্রহণের কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।

জানা গেছে, প্রায় দুই শতাধিক সিভি জমা পড়লেও এদের অধিকাংশই পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেতে সিভি দিয়েছেন। আর শীর্ষ দুই পদের নেতৃত্বের দৌড়ে এগিয়ে আছেন হাতেগোনা কয়েকজন নেতা।

সম্মেলন ঘিরে ক্যাম্পাসে শোডাউন, কর্মীদের সঙ্গে মতবিনিময়, বিভিন্ন চত্বরে জড়ো হয়ে চলছে নিজ নিজ অবস্থান জানান দেয়ার প্রচেষ্টা। আবার অনেকে ঘুরছেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও রংপুর আওয়ামী লীগের নেতাদের দ্বারে দ্বারে। ধারণা করা হচ্ছে দীর্ঘ সময় পর অনুষ্ঠিত এ সম্মেলনে স্থানীয়দের শীর্ষ পদে দেয়া হতে পারে। ফলে স্থানীয় আওয়ামী লীগের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছে রংপুরের বাহির থেকে সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা।

এদিকে, দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার পর ক্যাম্পাসে এরই মধ্যে আবারো সক্রিয় হয়ে উঠেছেন অনেক নেতাকর্মী। তবে যোগ্য, ত্যাগী ও ক্লিন ইমেজের নেতৃত্ব আনার দাবি দলীয় কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ জসিম উদ্দিন বলেন, গঠনতন্ত্র মেনেই ছাত্রলীগের নেতৃতে আসতে হবে। আর এতে অবশ্যই নিয়মিত ছাত্র, বয়স ২৯ বছরের মধ্যে ও অবিবাহিত হতে হবে।

সিভি থেকে পদপ্রত্যাশীদের বিরুদ্ধে কোনো অভিযোগ রয়েছে কিনা এবং পারিবারিকভাবে আওয়ামী লীগ সমর্থিত কি না বিষয়গুলো যাচাই করেই নেতা নির্বাচন করা হবে বলেও জানান তিনি।

বেরোবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির বলেন, সফল সম্মেলন করতে বেরোবি শাখা ছাত্রলীগ সকল প্রস্তুতি গ্রহণ করছে।

মন্তব্য করুন


 

Link copied