Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২১ অগাস্ট, ২০১৭ :: ৬ ভাদ্র ১৪২৪ :: সময়- ৬ : ৫৮ পুর্বাহ্ন
Home / রাজশাহী বিভাগ / ‘পুলিশ নাকি জঙ্গি নিয়ে খেলা করছে’

‘পুলিশ নাকি জঙ্গি নিয়ে খেলা করছে’

ডেস্ক: বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, একটি মহল জঙ্গিবাদের পক্ষে বিবৃতি দিচ্ছে। পুলিশ জঙ্গিদের হত্যা করতে চায় না। তারা বলছেন আমরা নাকি জঙ্গি নিয়ে খেলা করছি। সব বিষয়ে বিবৃতি দেওয়া যায় না। জঙ্গিবাদ নিয়ে কোনো রাজনীতি করবেন না। এটা দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়।

রোববার দুপুরে সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিংয়ের বিশাল সমাবেশে মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই মহলটি মিথ্যাচার করেই যাচ্ছে। ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে পার্বত্য শান্তি চুক্তি করেছিল। তখন তারা প্রকাশ্য মিটিংয়ে বলেছিলেন শান্তিচুক্তির মাধ্যমে ফেনী পর্যন্ত ভারত হয়ে যাবে। ২০১৩ সালে দেলোয়ার হোসেন সাঈদীকে চাঁদে দেখা গেছে এমন মিথ্যাচার করে তারা দেশব্যাপী নাশকতা সৃষ্টি করেছিল।

আইজিপি আরও বলেন, জনগণ ও পুলিশ একসঙ্গে কাজ করার যে সংস্কৃতি তাই হচ্ছে কমিউনিটি পুলিশিং। হাজার হাজার অভিযান চালিয়ে, কোটি টাকার মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের গ্রেফতার এবং হাজারও মামলা দিয়েও মাদকের ভয়াবহতা রোধ করা সম্ভব নয়। সে ক্ষেত্রে সামাজিক সচেতনতা সৃষ্টি ও নাগরিকদের দায়িত্ববোধ সৃষ্টিতে কাজ করবে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা।

তিনি বলেন, থানা থেকে টাউট বাটপার ও দালালদের সরাতে হবে। জনগণ সরাসরি পুলিশের কাছে যাবে তাদের সমস্যার কথা বলবে। জনগণের সাথে পুলিশের কোনো দূরত্ব থাকবে না। পুলিশ-জনগণের মধ্যে সেতুবন্ধন সৃষ্টির মাধ্যমে সুস্থ সমাজ গঠনই কমিউনিটি পুলিশিংয়ের মূল উদ্দেশ্য।

পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশিংয়ের কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তারা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful