Today: 01 May 2017 - 12:41:06 am

‘মীরুর শটগানের গুলিতেই সাংবাদিক শিমুলের মৃত্যু’

Published on Monday, March 20, 2017 at 7:49 am

 সিরাজগঞ্জ: সিআইডি’র ব্যালাস্টিক পরীক্ষায় সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মাথায় বিদ্ধ গুলির সঙ্গে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর শটগানের গুলির মিল পেয়েছে সিআইডি।

রোববার রাতে শিমুল হত্যা মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কাশেম মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাংবাদিক শিমুলের ময়নাতদন্তকারী চিকিৎসক দল তার মাথার ভেতর থেকে একটি গুলি (০.০৫ গ্রাম ওজনের সিসার বল) উদ্ধার করেন। গুলিটি মেয়র মিরুর শটগানের গুলি কিনা তা নিশ্চিত করতে গত ৮ ফেব্রুয়ারি ঢাকার সিআইডি’তে ব্যালাস্টিক পরীক্ষার জন্য পাঠান।

ঢাকার সিআইডি’র ব্যালাস্টিক পরীক্ষা বিভাগ এ সংক্রান্ত একটি রিপোর্ট শাহজাদপুর আমলী আদালতে জমা দিয়েছেন। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, মিরুর শটগানের গুলির সঙ্গে সাংবাদিক শিমুলের ময়নাতদন্তে পাওয়া গুলির স্প্রিন্টারের মিল পাওয়া গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মনিরুল ইসলাম জানান, বিষয়টি মৌখিকভাবে জেনেছি। তবে ব্যালাস্টিক রিপোর্টটি এখনও পাইনি। তাই পুরোপুরি নিশ্চিত না হয়ে এ ব্যাপারে তিনি মন্তব্য করতে পারছি না।

গত ৮ ফেব্রুয়ারি এ মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম শাহজাদপুর আমলী আদালতের মাধ্যমে পৌর মেয়র মিরুর কাছ থেকে জব্দ করা তার লাইসেন্সকৃত বারো বোরের একটি শটগান, ৪টি গুলি, ময়নাতদন্তে নিহত শিমুলের মাথার ভেতর থেকে পাওয়া একটি স্প্রিন্টার (সিসার বল) ও একটি গুলির খোসা ঢাকার সিআইডি’তে ব্যালাস্টিক পরীক্ষার জন্য পাঠান।

গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষের সময় দায়িত্বপালনকালে মেয়র হালিমুল হক মীরুর ব্যক্তিগত শর্টগানের গুলিতে দৈনিক সমকালের সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বগুড়া ও পরে ঢাকা নেয়ার পথে শিমুল মারা যায়।

মতামত