Today: 26 Mar 2017 - 01:13:45 pm

রংপুরে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার

Published on Monday, March 20, 2017 at 7:00 pm

মহানগর প্রতিনিধি: রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগে মাহফুজ আলম বিপ্লব (২৮) নামে এক স্বামীকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

সোমবার ভোরে নগরীর মুলাটোল আমতলা এলাকার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। বিপ্লব ওই এলাকার কেরামত আলীর ছেলে। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ ও মামলা সূত্র জানায়, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সিংড়া গ্রামের কাজী নুরুল ইসলামের মেয়ে সিরাজুম মনিরার (২৩) সাথে ৩ বছর পূর্বে বিয়ে হয় বিপ্লবের।

বিয়ের পর থেকে ৫লক্ষ টাকা যৌতুক দাবি করেন বিপ্লব। এনিয়ে প্রায়ই শারিরীক ও মানুসিক নির্যাতন করা হতো মনিরার উপর। একপর্যায়ে মনিরার বাবা মেয়ের সুখের জন্য ৫ লক্ষ টাকা যৌতুক প্রদান করেন। এতে বিপ্লব ও তার মা শাপলা বেগম (৫০) সন্তুষ্ট না হয়ে আরো ১ লক্ষ টাকা দাবী করেন। কিন্তু মনিরা রাজী না হলে রোববার রাত ৮টার দিকে গলায় ওড়না ও বা অন্য কিছু দিয়ে পেচিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়।

খবর পেয়ে কোতোয়ালি থানার এসআই তারেকুল ইসলাম তারেক ও ফেরদৌস সঙ্গিয় ফোর্সসহ অভিযান চালিয়ে সোমবার ভোরে বাড়ি থেকে ঘাতক স্বামীকে গ্রেফতার এবং মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় নিহত মনিরার ভাই বেলাল হোসেন বাদী হয়ে থানায় দুই জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম বলেন, ময়না তদন্তের প্রতিবেদন পেলে হত্যাকা-ের বিষয়ে জানা যাবে।

মতামত