আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

ঈদকে সামনে রেখে রংপুর-বগুড়া মহাসড়কে ঘাটে ঘাটে চাঁদাবাজি

বুধবার, ৩১ জুলাই ২০১৩, রাত ১১:২৭

প্রত্যক্ষদর্শীরা জানান, সাদুল্যাপুরের ধাপেরহাট, পলাশবাড়ি উপজেলা সদর ও গোবিন্দগঞ্জ উপজেলা সদরে বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন পয়েন্টে এ চাঁদাবাজি চলছে। চাঁদাবাজরা লাঠি হাতে যানবাহন বিশেষ করে ট্রাক আটকিয়ে ড্রাইভারদের কাছে ২০ থেকে ৫০ টাকা হারে এই চাঁদা আদায় করছে। এর উপর রয়েছে বাসষ্ট্যান্ডগুলোতে যাত্রীবাহী গাড়ির কাছ থেকে নানা রেটে অতিরিক্ত ‘চুঙ্গি’ আদায়।

গোবিন্দগঞ্জের ব্যবসায়ী সালাউদ্দিন জানান, রংপুর-বগুড়া মহাসড়ক এবং গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট-দিনাজপুর উপ-মহাসড়কে প্রতিদিনই এ দৃশ্য চোখে পড়ে। উপজেলার ফাঁসিতলা, বালুয়া, কালিতলা, কোমরপুর, পৌর এলাকার চতুরঙ্গ মোড়, হীরকমোড়, ঘোড়াঘাট বাসষ্ট্যান্ড মোড়সসহ ১০টি পয়েন্টে এক শ্রেণীর কিশোর ও যুবক শ্রমিক কল্যাণের নামে এই চাঁদা তুলছে।

অপরদিকে পৌর কর্তৃপক্ষের নামে শহরের বিভিন্ন পয়েন্টে মিনি ট্রাক, টেম্পু, ভটভটি, অটোবাইক ও সিএনজির কাছ থেকে নিয়মিত টোল আদায় করা হচ্ছে। পৌর কর্তৃপ যাত্রীবাহি লোকাল বাস ও মালবোঝাই ট্রাক থেকেও ২০ থেকে ৫০ টাকা হারে টোল আদায় করছে। এছাড়া হিলি সীমান্ত থেকে আসা বাস-ট্রাক আটকিয়ে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। স্থানীয় পুলিশ সদস্যদেরও এই চাঁদাবাজির সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। গত সোমবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কে অনুষ্ঠিত আইন শৃংখলা কমিটির সভায় মহাসড়কে চাঁদাবাজির বিষয়টি গুরুত্ব পায়। সভায় অবিলম্বে চাঁদাবাজি বন্ধে পুলিশ কর্তৃপকে পদক্ষেপ নেয়ার আহবান জানানো হয়।

গোবিন্দগঞ্জ পৌর কর্তৃপরে নামে টোল আদায় অভিযোগের ব্যাপারে মেয়র আতাউর রহমান সরকার জানান, ম্যানুয়াল অনুযায়ি টোল আদায়ের বিধান রয়েছে। তবে চাঁদা আদায়ের অভিযোগ ওঠায় তা বন্ধ করার নির্দেশ দিয়েছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি এধরণের অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ শেখ দেলোয়ার হোসেন জানান, চাঁদাবাজি ও অবৈধ টোল আদায়ের অভিযোগ পাওয়ার পর তা বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied