আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

সিলেটে হামলার দায় স্বীকার করলো আইএস

রবিবার, ২৬ মার্চ ২০১৭, সকাল ০৬:৪০

সিলেটে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে চালানো আত্মঘাতি বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। আইএস-এর বার্তা সংস্থা হিসেবে পরিচিত 'আমাক' ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে আইএস এ দায় স্বীকার করেছে বলে জানিয়েছে।
এর আগে শুক্রবার সন্ধ্যায় ঢাকায় বিমানবন্দরের বাইরের সড়কে পুলিশ চেকপোস্টের কাছে বোমা বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হওয়ার পর একইভাবে আইএস-র পক্ষ থেকে সেটিকে 'আত্মঘাতী হামলা' দাবি করে দায় স্বীকারের খবর এসেছিলো। সিলেটে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই একটি জঙ্গি আস্তানা ঘিরে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। পরে শুক্রবার রাতে তাদের সাথে যোগ দেয় সেনাবাহিনী। অভিযান যেখানে হচ্ছে তার কাছেই সেনাবাহিনীর ব্রিফিং স্থলের কাছেই শনিবার সন্ধ্যায় ও রাতে দু'দফা বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। সিলেট পুলিশের উপকমিশনার জেদান আল মুসা বিবিসিকে জানিয়েছেন, হামলায় একজন পুলিশ কর্মকর্তা সহ চার জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন একজন উচ্ছপদস্থ র‍্যাব কর্মকর্তা সহ অন্তত ৪৫ জন। গুরুতর আহত র‍্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যেই আইএসের পক্ষ থেকে সিলেটে বোমা বিস্ফোরণের দায় স্বীকারের খবর আসলো। সূত্র : বিবিসি।

মন্তব্য করুন


 

Link copied