আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

লালমনিরহাট এবং কুড়িগ্রাম অন্ধকারে থাকছে দু’দিন

মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭, রাত ১১:০৪

মঙ্গলবার(২৮ মার্চ) দুপুর ২টার দিকে সদর উপজেলার সাপটানায় অবস্থিত মুল গ্রিডে অগ্নিকান্ডের ঘটনায় বিদ্যুত বিতরনে অনেক গুরুত্বপুর্ন যন্ত্রাংশ পুড়ে যায়।

বিদ্যুত বিতরন বিভাগ ও স্থানীয়রা জানায়, দুপুরে হঠাৎ মুল গ্রিডে ১৩৩ কেভি’তে অগ্নিকান্ডর ঘটনা ঘটে। খবর পেয়ে লালমনিরহাট এরই মধ্যে ওই গ্রিডের প্রটেকশনাল ট্রাসফারমারসহ(সিপিটি) অনেক মুল্যবান যন্ত্রাংশ আগুনে পুড়ে যায়। ওই আগুনে অনেক বৈদ্যতিক তার পুড়ে মাটিতে পড়ে যায়। সেই থেকে বন্ধ হয়ে পড়ে বিদ্যুত সংযোগ।

এ অগ্নিকান্ডের কারনে লালমনিরহাট জেলার ৫টি উপজেলা দুইটি পৌরসভা ও কুড়িগ্রাম জেলা শহরে বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে। ফলে এসব অঞ্চলে বিদ্যুত নির্ভর সকল কলকারখানা, শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে পড়েছে।

আগুনে পুড়ে যাওয়া এসব যন্ত্রাংশ মেরামত করতে দুই/তিন দিন সময় লাগতে পারে বলে বিদ্যুত বিভাগের একজন প্রকৌশলী দাবি করেছেন।

নাম প্রকাশের অনিচ্ছুক ওই প্রকৌশলী জানান, গ্রিডে আগুন লাগায় সমস্ত বৈদ্যতিক তারের মাধ্যমে আগুনের সম্প্রসারণ ঘটেছে। ওই সকল তারও পুড়ে গেছে। এতে বড় ধরনের প্রাণহানীর আশংকা ছিল। তাৎক্ষনিক সংযোগ বিচ্ছিন্ন করায় বড় ধরনের দুর্ঘটনা থেকে বাঁচা সম্ভব হয়েছে।

সব মিলে এসব যন্ত্রাংশ সরবরাহ করে মেরামত করতে নুন্যতম দুই/তিন দিন সময় লাগবে বলেও দাবি করেন তিনি।

বিদ্যুত সচল না হওয়া পর্যন্ত বিপল্প উপায়ে আলো জ্বালানোর জন্য গ্রাহকদের অনুরোধ জানিয়ে প্রচারনা চালাচ্ছে বিদ্যুত বিভাগ।

এ দিকে অগ্নিকান্ডের ঘটনা অনুসন্ধানে জেলা ম্যাজিস্ট্রেট আমিনুর রহমানকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসন। তদন্ত কমিটিকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে অগ্নিকান্ডের প্রকৃত কারন ও ক্ষয়ক্ষতির পরিমান উল্লেখ করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছ।

লালমনিরহাট পল্লী বিদ্যুত বিভাগের ব্যবস্থাপক রেজ্জাকুল ইসলাম জানান, শর্ট সার্কিট থেকে লাগা এ অগ্নিকান্ডে অনেক যন্ত্রাংশ পুড়ে যাওয়ায় বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে। আগামী বুধবার সন্ধ্যার মধ্যে গুরুত্বপুর্ন এলাকায় সচল করার চেষ্টা চলছে। সম্পুর্ন এলাকায় সচল করতে আরও সময় লাগবে।

বিদ্যুত উন্নয়ন বোর্ড লালমনিরহাটের বিক্রয় ও বিতরন বিভাগের নির্বাহী প্রকৌশলী হাসনাতজামান জানান, মুল্যবান ট্রান্সফরমার ও বহু তার পুড়ে গেছে। যা সরবরাহ করতে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে। যতদ্রুত সম্ভব বিদ্যুত সংযোগ সচল করা হবে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খাঁন বলেন, ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি প্রতিবেদন জমা দিলে জানা যাবে অগ্নিকান্ডের প্রকৃত কারন। তবে যতদ্রুত সম্ভব বিদ্যুত সচল করতে বিদ্যুত বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কাউন্সিল নিয়ে অনিয়ম, অব্যবস্থাপনা

মন্তব্য করুন


 

Link copied