Today: 24 Jun 2017 - 09:39:14 am

রংপুরের বই মেলায় সেরা লেখকদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

Published on Saturday, April 1, 2017 at 10:56 pm

মহানগর প্রতিনিধি: রংপুরে ২০ দিন ব্যাপী বই মেলার ১৩ তম দিনে রংপুরের সেরা লেখকদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়।

শনিবার সন্ধ্যায় রংপুর টাউন হলের উন্মেুক্ত সাহিত্য মঞ্চে লেখকদের হাতে সম্মাননা ক্রেষ্ট ও ৪০ লাখ টাকা সমমূল্যের প্রাইজবন্ড প্রদান করা হয়।

বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ লেখকদের মাঝে এই সম্মাননা ক্রেষ্ট ও প্রাইজবন্ড প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষাবিদ সহিত্যিক অধ্যাপক মুহাম্মদ আলীম উদ্দিন,উপাধ্যক্ষ রকিবুল হাসান বুলবুল,সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ডাঃ মফিজুল ইসলাম মান্টু,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শরিফা সালোয়া ডিনা।

অনুষ্ঠানে ৯ জনকে সেরা লেখক ও ১৭ জনকে মানসম্মত পান্ডলিপি লেখক সম্মাননা প্রদান করা হয়। রংপুরের এ্যাড আইডিয়া পাবলিকেশন্স স্বত্বাধিকারী লেখক সাকিল মাসুদ এর আয়োজনে প্রথমবারের মতো সম্মাননা প্রাপ্ত সেরা লেখকরা হচ্ছেন,সাংবাদিকতার পথে পথে গ্রন্থের লেখক আফতাব হোসেন, রংপুরের লোক সাহিত্য ও সাংস্কৃতি গ্রন্থের লেখক আনোয়ারুল ইসলাম রাজু, ভাওয়াাইয়া প্রেম ও অন্যান্য প্রসঙ্গের লেখক প্রফেসর মোঃ শাহআলম, মুক্তিযুদ্ধের গ্রন্থ একাত্তর ও আমি লেখক মীর মোহাম্মদ সরকার,মঙ্গল যাত্রা ও নীল পরী গ্রন্থের লেখক সাঈদ সাহেদুল ইসলাম,ঝরা পাতার ব্যাকুলতা কাব্য গ্রন্থের লেখক হেলেন আরা সিডনী,সময়ের সমাচার ছড়া গ্রন্থের লেখক মতিয়ার রহমান ও গল্প গ্রন্থ নিযুত স্বপ্নবাধাঁ লেখক নূর ই হাসিন দিশা।

মতামত