আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

দিনাজপুরে জঙ্গি তৎপরতা প্রতিরোধে মাঠে নেমেছে পুলিশ

সোমবার, ৩ এপ্রিল ২০১৭, দুপুর ০৩:০০

এতে দিনাজপুর পুলিশ সুপার, কোতয়ালী থানা পুলিশ ও দিনাজপুর কমিউনিটি পুলিশিং কমিটি নেতৃত্ব দিচ্ছে। বাড়ি ভাড়া দেয়ার ক্ষেত্রে সতর্ক হতে এবং ভাড়াটেদের সম্পর্কে তথ্য সংগ্রহ করে পুলিশকে সরবরাহ করতে সচেতনতা তৈরির উগ্যোগ নিয়েছে পুলিশ। তারা বাড়ি বাড়ি গিয়ে প্রচারণার পাশাপাশি তথ্য সংগ্রহর কাজও শুরু করেছে ।

দিনাজপুর জেলা পুলিশ সুপার মোঃ হামিদুল আলম কসবা এলাকায় গিয়ে মালিক ও ভাড়াটেদের তথ্য সংগ্রহ কাজ উদ্বোধন করেন। তিনি এ সময় কাউকে বাড়ি ভাড়া দেয়ার আগে তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি রাখা এবং পুলিশের ফরম পূরণ করে তা থানায় জমা দেয়ার কথা বলেন।

তিনি বাড়ি ও মেছ মালিকদের সতর্ক থাকার আহবান জানিয়ে বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে জঙ্গী ও সন্ত্রাসীরা ছত্রভঙ্গ হয়ে পড়ছে। তারা আসল পরিচয় গোপন করে ভুল তথ্য দিয়ে বাড়ি ভাড়া নিচ্ছে। নিজেদের রক্ষা করতেই এই ফরম পুরন করে ও আসল পরিচয় অনুধাবনের মাধ্যমে বাড়ী বা মেছ ভাড়া দিবেন। এই ফরম প্রতিটি থানায় জমা থাকবে। পুলিশ ভাড়াটিয়াদের নজরে রাখবে। এরপরও যদি কোন অঘটন ঘটে তাহলে বাড়ির মালিক রক্ষা পাবে। কিন্তু ফরম পুরন না করে গোপনে বাড়ি ভাড়া দেয়া হলে এর দায়-দায়িত্ব বাড়ির মালিককেই বহন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মিজানুর রহমান মিজান, ডিবি ওসি মনিরুজ্জামান, দিনাজপুর কমিউনিটি পুলিশিং কমিটি সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালসহ অন্যান্যরা।

পুলিশ সুপার হামিদুল আলম আরও জানান,সন্ত্রাসী বা জঙ্গিরা যেন বাড়ি ভাড়া নিয়ে সেখানে বসে নাশকতার পরিকল্পনা না করতে পারে সে জন্য পুলিশ ভাড়াটেদের তথ্য সংগ্রহের উদ্যোগ নেয় কয়েক বছর আগেই। তবে বাড়ির মালিকদের মধ্যে সচেতনতার অভাবে উদ্যোগটি দীর্ঘদিনেও সফল হয়নি। তবে গত জুলাইয়ে ঢাকার হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর রাজধানীর বাড়িওয়ালারা আগের তুলনায় সচেতন হয়েছেন।

শুরুর দিকে রাজধানী বা বড় শহরে সন্দেহভাজন জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেলেও ইদানীং মফস্বল শহর এমনকি গ্রাম এলাকাতেও জঙ্গিদের বাড়ি ভাড়া নেয়ার প্রমাণ পাওয়া গেছে। শহরতলী বা গ্রাম এলাকার মানুষরা ভাড়া দেয়ার ক্ষেত্রে অতটা যাচাই বাছাই করে না বলেই এমনটি হচ্ছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এই পরিস্থিতিতে দিনাজপুরে এই অভিযান শুরু হয়েছে বলে জানান পুলিশ সুপার। তিনি জানান, জেলা সদরের পাশাপাশি ১৩টি উপজেলায় একজন করে ইন্সপেক্টরের নেতৃত্বে পুলিশের ২৫টি দল একইভাবে তথ্য সংগ্রহর কাজ করছে।

কর্মসূচির উদ্বোধন শেষে তিনি কার্যক্রমের সফলতা ও সার্থক করার জন্য জেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন ।

মন্তব্য করুন


 

Link copied