আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

পঞ্চগড়ের মেয়ে তিলোত্তমা বিশ্বাস ক্ষুদে গানরাজের শীর্ষ দশে

বুধবার, ৫ এপ্রিল ২০১৭, দুপুর ০৪:৩১

গান গেয়ে সবার মন জয় করে বোদা উপজেলার মেয়ে তিলোত্তমা বিশ্বাস বাংলাদেশের একমাত্র ক্ষুদে প্রতিভা অন্বেশ্বন প্রতিযোগীতার শীর্ষ দশে অবস্থান করছে।

উপজেলার বোদা পৌরসভার থানাপাড়া মহল্লার স্মরণিকা বিশ্বাসের ৩ কন্যার মধ্যে ২য় কন্যা তিলোত্তমা বিশ্বাস ছোট থেকেই তার গানের প্রতি অকৃত্রিম ভালবাসা। জন্মের পর থেকে দরিদ্রতাকে সাথে নিয়ে বেড়ে উঠা তিলোত্তমা ছোট থেকেই পাড়া মহল্লার স্টেজে গান গেয়ে সকলের মন জয় করে। ৩ বছর বয়স থেকেই মায়ের হাত ধরে গানে হাতেখড়ি। মা স্বরণিকা বিশ্বাস বোদা উপজেলার প্রথম সংগীত শিল্পী হিসেবে জাতীয় পর্যায়ে লোকসংগীত বিভাগে প্রথম স্থান অধিকার করে। যে সময় গান শেখা বা চর্চা করার সুযোগ, বর্তমান সময়ের মত এতো সহজতর বা বড় পরিসরে ছিলোনা। দরিদ্রতাকে জয় করে পরে আর গানে সুবিধা করতে না পারলেও মনে মনে মেয়েকে নিয়ে দেখেছেন স্বপ্ন পূরনের সাধ। আজ তার এই স্বপ্ন বাস্তবে রুপ নিতে চলেছে। সবার ভালবাসা আর প্রতিভা দিয়ে তিলোত্তমা এখনো ক্ষুদে গানরাজের শীর্ষে অবস্থানে রয়েছে।

এ বিষয়ে স্বরণিকার সাথে কথা বলে জানা যায়, নিজে যতটুকু পেরেছেন মেয়েকে সর্বস্ব দিয়ে গান শিখিয়েছেন, অর্থের অভাবে ভালো কোন গানের বিদ্যালয়ে বা উচু মানের ওস্তাদের কাছে গান শেখাতে পারিনি। সকলের দোয়া আর ভালাবাসার মেয়ে গানে এতদুর অবদি যেতে পেরেছেন। এখন ক্ষুদে গানরাজে চলছে এস এম এস রাউন্ড এই রাউন্ডে বিচারকের পাশাপাশি শ্রোতাদের ভোটের মাধ্যমে বিচার করা হবে শিল্পীদের গানের প্রভিতা, তাই তিলোত্তমার গান শুনে তাকে ভোট করার জন্য অনুরোধ জানান।

এদিকে তিলোত্তমার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিলোত্তমা জানায়, সকলের সমর্থন ও সহযোগিতায় আজ আমি এ পর্যায়ে এসেছি। হাজারো লক্ষ মানুষ রয়েছে আমার পাশে, আমার সহযোগীতা করার জন্য এবং আমার প্রভিতা ও যোগ্যতা বজায় রাখার জন্য আমাকে বেশি বেশি করে এসএমএস করুন।

মন্তব্য করুন


 

Link copied