Today: 30 Apr 2017 - 07:24:45 am

আর্জেন্টাইন কোচ বরখাস্ত

Published on Tuesday, April 11, 2017 at 12:29 pm

 ডেস্ক: বরখাস্ত করা হলো আর্জেন্টিনা দলের কোচের দায়িত্বে থাকা বাউসাকে। লাতিন আমেরিকার অন্যতম শক্তিশালী দেশটি বিশ্বকাপ বাছাই পর্বে ভাল পারফর্ম না করতে পারায় তার অস্থায়ী নিয়োগ বাতিল করা হয়েছে বলে জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

আর্জেন্টিনা দলের কোচ হিসেবে দায়িত্ব নেয়ার এক বছরের মধ্যে বরখাস্ত হতে হল এদগার্দো বাউসাকে। সোমবার দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লোডিও তাপিয়া জানান, তার সঙ্গে আমাদের কোন স্থায়ী চুক্তি হয়নি। আমরা তাকে জানিয়েছি, কোচ হিসেবে তার অস্থায়ী নিয়োগকে আর দীর্ঘায়িত করা হবে না।

বিশ্বকাপ ফাইনালের পর গত কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে আর্জেন্টিনা হেরে গেলে কোচের পদ থেকে সরে দাঁড়ান জেরার্ডো মার্তিনো। এরপর ঐ বছর আগস্টে আর্জেন্টিনার দায়িত্ব নেন বাউসা। কিন্তু তার অধীনে ৮ ম্যাচে মাত্র ৩টিতে জয় পেয়েছে লাতিন আমেরিকার অন্যতম সেরা ফুটবল দল। এখন দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব থেকেই ছিটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে গত বিশ্বকাপের রানার্স আপ দলটির।

হাতে রয়েছে আর ৪ ম্যাচ। এর মধ্যে তিনটিতে থাকছেন না লিওনেল মেসি। পয়েন্ট তালিকায় আর্জেন্টিনার অবস্থান পঞ্চম। আগামী ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে তারা। তাই সম্ভাবনা রয়েছে আরো পিছিয়ে পড়ার।

মতামত