আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

তারেকের শাশুড়ি'র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, স্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

বুধবার, ১২ এপ্রিল ২০১৭, দুপুর ১২:৫৮

সম্পদের তথ্য দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা। গ্রেফতারি পরোয়ানা দাখিলের জন্য রমনা থানার ভারপ্রাপ্ত কর্তকর্তাকে (ওসি) আগামী ১৪ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন, দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌসুলী তাপস কুমার পাল।

মামলার অভিযোগে বলা হয়, ২০১২ সালের ১৫ জানুয়ারি সম্পদের হিসাব চেয়ে আসামিকে নোটিশ পাঠায় দুদক। পরে নোটিশের বিরুদ্ধে আসামি রিট করলে প্রক্রিয়াটি স্থগিত করেন হাইকোর্ট। পরবর্তীতে দুদক রিটের বিরুদ্ধে আপিল করলে স্থগিতাদেশ প্রত্যাহার করেন আপিল বিভাগ। পরে ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আরসি মজুমদার রমনা থানায় আসামির বিরুদ্ধে মামলা করেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক আব্দুস সাত্তার সরকার গত বছরের ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র  দাখিল করেন।

এদিকে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্পদের তথ্য গোপন মামলা চলবে বলে রুল খারিজ করেছেন আদালত।

মামলাটির রুলের রায়ে বুধবার (১২ এপ্রিল) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মামলায় তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের মামলা চলতে এখন আর কোনও বাধা নেই। আদালত তাকে আগামী ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন। চিকিৎসক জোবায়দা স্বামী তারেকের সঙ্গে আট বছর ধরে যুক্তরাজ্য রয়েছেন। ছুটি নিয়ে যাওয়ার পর কর্মস্থলে আর না ফেরায় তাকে বরখাস্ত করা হয়েছে।

জোবায়দার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, '২০০৮ সালের ৩১ মার্চ দুদক অভিযোগপত্র দেয়। পরে জোবায়দার আবেদনের পর হাইকোর্ট ওই বছরের ৮ এপ্রিল তার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত ও রুল জারি করেন। এর পর থেকে জোবায়দার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম স্থগিত ছিল। তিনি জামিনে রয়েছেন উল্লেখ করায় আদালত তাকে আট সপ্তাহ সময় দিয়েছেন। তিনি এরমধ্যে ফিরে এসে মামলা লড়তে পারবেন।'

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানের স্ত্রী  ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

মন্তব্য করুন


 

Link copied