আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

পাটগ্রামের বাউরায় আ.লীগ প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়ী

রবিবার, ১৬ এপ্রিল ২০১৭, রাত ০৮:০৪

তিনি ৮ হাজার ৬৮৬ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াত তথা ২০ দলীয় জোটের মনোনীত শামসুল হক ধানের শীষ প্রতীকে ৪ হাজার ২৮০ ভোট পেয়েছেন। বিগত ১৮ বছর টানা বাউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকার পরও পাটগ্রামী উপজেলা জাতীয় পার্টির সভাপতি হাবীবুল হক বসুনীয়া স্বতন্ত্র (মটরসাইকেল প্রতীক) প্রার্থী হিসেবে মাত্র ১৫০১ভোট পেয়েছেন। তাছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী জাকির আল বসুনীয়া ১০৩ ভোট পেয়েছেন। ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সম্পন্ন হওয়ার কারণে নির্বাচন স্থগিত ছিল।

রোববার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রাহণ অনুষ্ঠিত হয়। পাটগ্রাম উপজেলার অন্যান্য ইউনিয়নের মতোই গত ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও বাউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবীবুল হক বসুনীয়া হাইকোর্টে একটি রীটপিটিশন দায়ের করায় নির্বাচন স্থগিত হয়ে যায়। ভারত-বাংলাদেশ বিলুপ্ত ছিটমহলের সীমানা জটিলতা দেখিয়ে তিনি এ রীটপিটিশন দায়ের করেন। ফলে হাইকোর্টের নির্দেশে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

জানা গেছে, চেয়ারম্যান পদে ৪জন, ৩টি সংরক্ষিত আসনে ৮জন নারী প্রার্থী ও ৯টি সাধারন আসনে ৩২জন পুরুষ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৮শ ৪৫ জন। পুরুষ ৯ হাজার ২শ ৮৬জন ও নারী ৯ হাজার ৫শ ৫৯ জন।

এ ব্যাপারে বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০১৬ খ্রীঃ-এর রির্টানিং কর্মকর্তা ও পাটগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তা নুর আলম বলেন, শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেছেন। আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকে ৮ হাজার ৬৮৬ ভোট পেয়ে আবুল কালাম আজাদ বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে শামসুল হক ৪ হাজার ২৮০ ভোট পেয়েছেন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম বলেন, বাউরা ইউনিয়নের নির্বাচনে ৩টি ভ্রাম্যমান আদালত ও একটি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতসহ একাধিক মোবাইল টিম সার্বক্ষণিক টহলরত রয়েছে। কোথাও অপ্রীতিকর খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ ও ফলাফল পাওয়া গেছে।’

মন্তব্য করুন


 

Link copied