Today: 28 Apr 2017 - 07:54:35 pm

মন্ত্রিপরিষদ বিভাগে বিভিন্ন পদে নিয়োগ

Published on Monday, April 17, 2017 at 3:13 pm

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। পাঁচ ধরনের পদে মোট ২৮ জন প্রার্থী এই নিয়োগ পাবেন। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে মুক্তিযোদ্ধা কোটায় পাঁচজন ও সাধারণ কোটায় তিনজন, কম্পিউটার অপারেটর তিনজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পাঁচজন এবং অফিস সহায়ক পদে ১৩ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের মাধ্যমিক পরীক্ষায় পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য প্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া কম্পিউটারে টাইপে বিজ্ঞপ্তি অনুযায়ী দক্ষতা থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বাংলাদেশের নাগরিক হতে হবে। বিজ্ঞপ্তি উল্লেখিত জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করার সুযোগ পাবেন না। তবে সব জেলার মুক্তিযোদ্ধা কোটাধারী, এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স

আবেদনকারীর বয়স ১ এপ্রিল-২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের জন্য বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে আট হাজার ২৫০ টাকা থেকে ২৬ হাজার ২৯০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (cabinet.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। প্রার্থীরা ৭ মে-২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।

বিস্তারিত দেখুন দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ১৬ এপ্রিল-২০১৭ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিতে-

মতামত