Today: 24 Jun 2017 - 09:26:46 am

সিসি ক্যামেরার আওতায় আসছে কুড়িগ্রাম শহর

Published on Wednesday, April 19, 2017 at 10:53 am

 কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম শহরকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হচ্ছে। কুড়িগ্রাম পুলিশ সুপার মো. মেহেদুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

শহরবাসীর জীবন ও সম্পদের নিরাপত্তা শতভাগ নিশ্চিত করতে এবং জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এমন উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান পুলিশ সুপার।

জানা গেছে, জেলা শহরের পশ্চিম প্রান্তে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের ত্রিমোহনী মোড়, পূর্ব প্রান্তে ধরলা সেতুর প্রান্ত এবং শহরের দক্ষিণে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ভোকেশনাল মোড় পর্যন্ত বিভিন্ন স্থানে প্রায় অর্ধশতাধিক ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এসব ক্যামেরার মনিটরিং করা হবে পুলিশ সুপারের কার্যালয় থেকে।

সূত্র জানায়, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনেও সিসি ক্যামেরা লাগানো হবে যাতে কেউ ইভটিজিং এর শিকার না হয়। এছাড়া অবৈধ যানবাহন চলাচল ও মোটরসাইকেল চুরি রোধেও এই ব্যবস্থা কাজে লাগানো হবে। চলতি বছরের জুন মাসের মধ্যেই ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের কাজ শেষ করা হবে বলে জানা গেছে। সে অনুযায়ী ইতোমধ্যে ক্যামেরা স্থাপনের ম্যাপিং এর কাজ শুরু করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশের এক কর্মকর্তা।

পুলিশ সুপার মো. মেহেদুল করিম জানান, গোটা শহরের মূল সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানগুলো ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনার জন্য আমরা কাজ শুরু করেছি। আশা করছি খুব শীঘ্রই এ কাজ সম্পন্ন করা হবে।

শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে কুড়িগ্রাম আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন বলেন, 'এটি অত্যন্ত সময়োচিত উদ্যোগ। অপরাধ দমন ও অপরাধী শনাক্তকরণে এই উদ্যোগ কার্যকরী ভূমিকা রাখবে বলে মনেকরি।'

মতামত